০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


নভেম্বরে ফুকুক দ্বীপ খুলে দেবে ভিয়েতনাম

- ছবি - সংগৃহীত

ভিয়েতনাম নভেম্বরের শেষের দিকে টিকা গ্রহণ করা বিদেশি পর্যটকদের জন্য অবকাশ কেন্দ্র ফুকুক দ্বীপ ফের খুলে দেয়ার পরিকল্পনা হাতে নিয়েছে। এদিকে দেশটি প্রায় দুই বছর ধরে বন্ধ থাকার পর তাদের পর্যটন শিল্প ফের চাঙ্গা করার অপেক্ষায় রয়েছে। কর্তৃপক্ষ একথা জানায়। খবর এএফপি’র।

সাদা-বালু সমৃদ্ধ সৈকত ও টলটলে পানির পাশাপাশি পাহাড় ও ঘন জঙ্গল সমৃদ্ধ দ্বীপ হচ্ছে ফুকুক। আর এটি ভিয়েতনামের একটি গর্ব। দ্বীপটি থাইল্যান্ড উপ-সাগরের কম্বোডিয়া উপকূলে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে বিস্তৃত।

২০১৯ সালে প্রায় ছয় লাখ ৭০ হাজার দর্শক এ দ্বীপ পরিদর্শন করেন এবং ওই সময় আন্তর্জাতিক পর্যটকদের কাছ থেকে ১৮ বিলিয়ন ডলারের বেশি আয় হয়।

এদিকে কর্তৃপক্ষ এটিকে থাইল্যান্ডের ফুকেট বা ইন্দোনেশিয়ার বালির মতো আরেকটি জনপ্রিয় পর্যটন কেন্দ্রে পরিণত করার আশা করছে।

শুক্রবার রাতে সরকার জানায়, আগামী ২০ নভেম্বর থেকে ভ্যাকসিন পাসপোর্ট থাকা আন্তর্জাতিক পর্যটকদের এ দ্বীপে স্বাগত জানানো হবে।


আরো সংবাদ



premium cement
উপজেলা নির্বাচনের প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন বিশ্ব নেতৃত্বের অনুমোদনে চীনের চেয়ে এগিয়ে যুক্তরাষ্ট্র, বলছে গ্যালাপ জরিপ নাটোরে ট্রাক্টরের চাপায় একজন নিহত কুষ্টিয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের চেষ্টা ভারতে তৃতীয় দফার ভোটগ্রহণ শুরু, বিজেপি কি ব্যাকফুটে রাশিয়াকে আগামী ছয় বছর কোন পথে নিয়ে যাবেন পুতিন হামাসের অনুমোদিত গাজা যুদ্ধবিরতি প্রস্তাবে যা রয়েছে রাশিয়ার ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় জেলেনস্কি! জারি গ্রেফতারি পরোয়ানা হায়দরাবাদকে হারিয়ে আইপিএলে টিকে রইল মুম্বই যুক্তরাষ্ট্রে কোভিডের ‘ফ্লার্ট’ সংক্রমণ উত্তাল ইসরাইল, নেতানিয়াহুর বিদায় দাবি

সকল