১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


নভেম্বরে ফুকুক দ্বীপ খুলে দেবে ভিয়েতনাম

- ছবি - সংগৃহীত

ভিয়েতনাম নভেম্বরের শেষের দিকে টিকা গ্রহণ করা বিদেশি পর্যটকদের জন্য অবকাশ কেন্দ্র ফুকুক দ্বীপ ফের খুলে দেয়ার পরিকল্পনা হাতে নিয়েছে। এদিকে দেশটি প্রায় দুই বছর ধরে বন্ধ থাকার পর তাদের পর্যটন শিল্প ফের চাঙ্গা করার অপেক্ষায় রয়েছে। কর্তৃপক্ষ একথা জানায়। খবর এএফপি’র।

সাদা-বালু সমৃদ্ধ সৈকত ও টলটলে পানির পাশাপাশি পাহাড় ও ঘন জঙ্গল সমৃদ্ধ দ্বীপ হচ্ছে ফুকুক। আর এটি ভিয়েতনামের একটি গর্ব। দ্বীপটি থাইল্যান্ড উপ-সাগরের কম্বোডিয়া উপকূলে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে বিস্তৃত।

২০১৯ সালে প্রায় ছয় লাখ ৭০ হাজার দর্শক এ দ্বীপ পরিদর্শন করেন এবং ওই সময় আন্তর্জাতিক পর্যটকদের কাছ থেকে ১৮ বিলিয়ন ডলারের বেশি আয় হয়।

এদিকে কর্তৃপক্ষ এটিকে থাইল্যান্ডের ফুকেট বা ইন্দোনেশিয়ার বালির মতো আরেকটি জনপ্রিয় পর্যটন কেন্দ্রে পরিণত করার আশা করছে।

শুক্রবার রাতে সরকার জানায়, আগামী ২০ নভেম্বর থেকে ভ্যাকসিন পাসপোর্ট থাকা আন্তর্জাতিক পর্যটকদের এ দ্বীপে স্বাগত জানানো হবে।


আরো সংবাদ



premium cement
বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার কিরগিজস্তানে থাকা আতঙ্কিত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফিরতে চায় আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন ওএমএস বিতরণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : খাদ্যমন্ত্রী শিবপুরে পুকুর থেকে মহিলার লাশ উদ্ধার বন্দীদের মুক্ত করতে আলোচনায় বসুন : নেতানিয়াহুকে বন্দীদের পরিবার প্রাণঘাতী ব্যাকটিরিয়ার তালিকা প্রকাশ বিশ্ব স্বাস্থ্য সংস্থার বার্সাতে থাকার ব্যাপারে এখানো আত্মবিশ্বাসী জাভি বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩ দেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করুন : প্রধানমন্ত্রী

সকল