১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


ফিলিস্তিনের সাথে খেলতে প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের

- ছবি - ইন্টারনেট

আগামী মাসে ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দু’টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচ দু’টি সামনে রেখে প্রাথমিক দল ঘোষণা করেছে বাফুফে। হাভিয়ের কাবরেরার প্রাথমিক স্কোয়াডে আছে বড় চমক। জায়গা করে নিয়েছেন তিন নতুন মুখ।

ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচ দু’টি মাঠে গড়াবে আগামী ২১ ও ২৬ মার্চ। এর আগে সৌদি আরবে অনুশীলন ক্যাম্প করার পরিকল্পনা বাফুফের। সেই লক্ষ্যেই ২৮ ফুটবলারকে নিয়ে প্রাথমিক দল ঘোষণা করেছে তারা। সবকিছু ঠিক থাকলে ১ মার্চ সৌদি আরবের উদ্দেশ্যে তাদের দেশ ছাড়ার কথা।

ঘোষিত ২৮ জনের দলে চোটের কারণে জায়গা হয়নি জাতীয় দলের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় শেখ মোরছালিন ও তারিক কাজীর। তবে আছেন তিনজন নতুন মুখ। তারা হলেন রাব্বি হোসেন, কাজেম শাহ ও মোহাম্মদ তাজউদ্দিন। প্রিমিয়ার লিগে ভালো করার পুরস্কার পেয়েছেন তারা।

তাদের সাথে আগে ফয়সাল আরমান, চন্দন রায়, শাহরিয়ার ইমন ও মাহফুজ হাসান প্রীতম আছেন মূল দলে ডাক পাওয়ার অপেক্ষায়। শুধু তাই নয়, গত বছর শৃঙ্খলাভঙ্গের জন্য জাতীয় দল থেকে বাদ পড়া তপু বর্মণ ও আনিসুর রহমান জিকোও ফিরেছেন দলে।

সৌদি আরবের কিং ফয়সাল স্পোর্টস সিটিতে ১৭ মার্চ পর্যন্ত অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ। এরপর ২৩ জনের মূল স্কোয়াড নিয়ে কুয়েত যাবে কাবরেরার দল। সেখানেই ২১ মার্চ বিশ্বকাপ ফিলিস্তিনের বিপক্ষে খেলবে অ্যাওয়ে ম্যাচ। আর ২৬ মার্চ কিংস অ্যারেনায় গড়াবে হোম ম্যাচ।

বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড
গোলকিপার : আনিসুর রহমান, মিতুল মারমা, মেহেদী হাসান, মাহফুজ হাসান।

রক্ষণভাগ : বিশ্বনাথ ঘোষ, হাসান মুরাদ, তপু বর্মণ, রহমত মিয়া, ঈসা ফয়সাল, শাকিল আহমেদ, সাদউদ্দিন, তাজউদ্দিন।

মিড ফিল্ডার : সোহেল রানা সিনিয়র, চন্দন রায়, মোহাম্মদ হৃদয়, সোহেল রানা জুনিয়র, মজিবর রহমান জনি , রবিউল হাসান, সৈয়দ কাজেম শাহ, জামাল ভূঁইয়া, জায়েদ আহমেদ।

আক্রমণভাগ : রাকিব হোসেন, সুমন রেজা, শাহরিয়ার ইমন, ফয়সাল আহমেদ ফাহিম, রাব্বি হোসেন রাহুল, আরমান ফয়সাল, রফিকুল ইসলাম।


আরো সংবাদ



premium cement