১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


ফাইনালে ব্রাজিল, ১৫তম শিরোপার আরো কাছে তারা

- ছবি - ইন্টারনেট

শিরোপা পুনরুদ্ধারে মরিয়া ব্রাজিল আরো একবার ফাইনালে। ইরানের মুখের গ্রাস কেড়ে নিয়ে অবিশ্বাস্য জয় তুলে নিয়েছে তারা। সেমিফাইনালে জোড়া গোলে পিছিয়ে পড়েও এশিয়ান পরাশক্তিদের ৩-২ গোলে হারিয়েছে সেলেসাওরা।

শনিবার দুবাইয়ে বিচ ফুটবল বিশ্বকাপের সেমিফাইনালে ইরানের মুখোমুখি হয় ব্রাজিল। আসরের রেকর্ড ১৪ বারের চ্যাম্পিয়ন দলটা স্বাভাবিকভাবেই ছিল এগিয়ে। তবে ম্যাচে ইরান বেশ চমকে দেয় সেলেসাওদের। যদিও শেষ হাসি হাসে ব্রাজিলই।

ফুটবলের পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। বিচ ফুটবলেরও সফলতম দল তারাই। সব মিলিয়ে ১৫ বার ফাইনাল খেলেছে তারা। এবার ১৬তম বারের মতো সেলেসাওরা উঠে এলো ফাইনালে। যেখানে তাদের প্রতিপক্ষ ইতালি।

সেমিফাইনালে জোড়া গোল করে ব্রাজিলের জয়ের নায়ক অ্যালিসন। যদিও এদিন ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে যায় ইরান। দারুণ এক শটে এশিয়ার দেশটিকে এগিয়ে দেন মিরসেকারি। গোল শোধের সুযোগ এসেছিল ব্রাজিলের সামনেও। কিন্তু হতাশ করেন ইরানের গোলরক্ষক।

১৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ইরান। দারুণ এক গোল করেন মাসৌমি। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিদায় করে তখন ফাইনালের স্বপ্নে বিভোর ইরান। এদিকে বার বার সুযোগ হাতছাড়া করার আক্ষেপে পুড়তে থাকে ব্রাজিল।

অবশেষে ত্রাতা হয়ে আসেন অ্যালিসন। ১৫ মিনিটের সময় পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান তিনি। ২৭তম মিনিটে দারুণ বাইসাইকেল কিকে সমতাও ফেরান এই ফুটবলার। দুই দলের স্কোর তখন ২-২।

শেষ বাঁশি বাজার ৪২ সেকেন্ড আগে ইরানের স্বপ্ন ভাঙে। তৃতীয় গোলের দেখা পায় ব্রাজিল। সেলেসাওদের হয়ে জয়সূচক গোলটি করেছেন ব্রেনদো। শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিকে সেমিফাইনালের আরেকটি ম্যাচে বেলারুশকে পেনাল্টিতে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ইতালি। আজ ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল ও ইতালি।


আরো সংবাদ



premium cement