২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


যুক্তরাষ্ট্র-চীন সম্পর্কের জেরে হংকংয়ে খেলেননি মেসি!

যুক্তরাষ্ট্র-চীন সম্পর্কের জেরে হংকংয়ে খেলেননি মেসি! - ছবি : সংগৃহীত

মুখ খুললেন লিওনেল মেসি। ৪ ফেব্রুয়ারি ইন্টার মায়ামির হয়ে হংকংয়ের বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচে খেলতে নামেননি আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলার। তার ভক্তদের অনেকে মনে করছেন- মেসির না খেলার নেপথ্যে রাজনীতি রয়েছে। অবশেষে এই বিষয়ে মুখ খুলেছেন তিনি।

মঙ্গলবার ভারতীয় একটি সংবাদমাধ্যম জানায়, চীনে না খেললেও কয়েক দিন পরই জাপানের মাটিতে ৩০ মিনিট খেলেছিলেন মেসি। তার পরেই চীনের সংবাদমাধ্যম জানায়, রাজনৈতিক কারণেই খেলেননি মেসি। যুক্তরাষ্ট্র ও চীনের বৈরী সম্পর্কের কারণে মাঠে নামেননি তিনি।

মেসি এখন যুক্তরাষ্ট্রের ক্লাব মায়ামিতে খেলেন। সেই কারণেই তিনি হংকংয়ে খেলতে নামেননি বলে অভিযোগ উঠেছিল। সেই সব প্রশ্নের জবাব দিয়েছেন মেসি।

একটি ভিডিওবার্তায় তিনি বলেন, আমি শুনছি অনেকেই বলছেন, রাজনৈতিক কারণে আমি হংকংয়ে খেলতে নামিনি। এই কথা অসত্য। সে রকম হলে তো আমি চীন বা জাপানে খেলতেই যেতাম না। কতবার আমি ওই দুই দেশে গিয়েছি।

মেসি জানিয়েছেন, চোটের কারণেই খেলতে পারেননি তিনি। অনেক চেষ্টা করেছিলেন। তিনি বলেন, ম্যাচের আগের দিন প্রস্তুতির সময়ও আমি খেলতে চেয়েছিলাম। অনেক চেষ্টা করেছিলাম। কিন্তু হাঁটতেই সমস্যা হচ্ছিল। ওই পরিস্থিতিতে খেললে চোট আরো বেড়ে যেতে পারত। তাই খেলিনি। কিন্তু জাপানে খেলার আগে চোট অনেকটা সেরে গিয়েছিল। সেই কারণে খেলতে নেমেছিলাম। আগামী দিনেও আমি চীন ও জাপানে খেলতে আসব।

সম্প্রতি ইন্টার মায়ামি যে ছয়টি প্রদর্শনী ম্যাচ খেলেছে তার মধ্যে একমাত্র হংকংয়ের ম্যাচেই মাঠে নামেননি মেসি। সারাক্ষণ বেঞ্চে বসে থাকেন তিনি। এতে সমর্থকেরা রেগে যান। তারা মাঠেই মেসি ও মায়ামির অন্যতম মালিক ডেভিড বেকহ্যামের উদ্দেশে শিস্‌ ও কটাক্ষে ভরিয়ে দেন।

মেসির আবেদনে অবশ্য কাজ হচ্ছে না। মার্চে হ্যাংঝাউয়ে আর্জেন্টিনা বনাম নাইজেরিয়ার একটি প্রীতি ম্যাচ হওয়ার কথা ছিল। তার কয়েক দিন পর বেজিংয়ে আইভরি কোস্টের বিরুদ্ধে খেলার কথা ছিল আর্জেন্টিনার। প্রথমে হ্যাংঝাউয়ের ম্যাচটি বাতিল করা হয়। পরে বেজিংয়ে আইভরি কোস্ট ম্যাচও বাতিল করা হয়েছে। সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ



premium cement