২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

কিংসলেকে যে কারণে বাদ দেয়া হলো

কিংসলেকে যে কারণে বাদ দেয়া হলো - ছবি : সংগৃহীত

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে স্থানীয়দের মধ্যে সবচেয়ে বেশী গোল এলিটা কিংসলের। ৯ গোল তার। বাংলাদেশী নাগরিকত্ব নেয়া এই নাইজেরিয়ান এবারের সাফে খেলবেন এ ছিল সবার প্রত্যাশা। কিন্তু গতকাল কোচ কাবরেরা ২৩ জনের যে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেন তাতে নেই কিংসলেও নাম।

এমনকি গত বছর কোচের পছন্দের তালিকায় থাকা স্ট্রাইকার সাজ্জাদ হোসেনও চান্স পাননি ব্যাঙ্গালুরুগামী দলে। বিশেষ করে কিংসলের বাদ পড়া নিয়ে দলের মধ্যেই ক্ষোভ। কিন্তু তারা কিছু করতে পারছেন না। কারণ এতে কোচ অজুহাত হিসেবে তার উপর হস্তক্ষেপের অভিযোগ তুলবেন। ফলে দলে এখন স্পেশালিস্ট স্ট্রাইকার বলতে গত সাফে নেপালের বিপক্ষে গোল করা বসুন্ধরা কিংসের সুমন রেজা এবং ২০১৫ সালের পর জাতীয় দলে খেলা মুক্তিযোদ্ধার অধিনায়ক আমিনুর রহমান সজীব। সজীব এবার দুই গোল করেছেন লিগে।

কেন কিংসলে বাদ? কোচ কাবরেরার জবাব, সে আসলে জাতীয় দলের খেলার জন্য তৈরী নয়। অনুশীলনে বেশ সিরিয়াস ছিল সে। তবে ন্যাশনাল টিমে আসার মতো অবস্থানে যেতে পারেনি। সে লিগের প্রথম পর্বে ভালো করলেও ফিরতি পর্বে সে ফর্ম ধরে রাখতে পারেনি।’

এরপর যোগ করেন, আমার জন্য স্কোয়াড ঘোষণা করা বেশ কঠিন ছিল। এরপরও অনুশীলনে যারা ভালো ফর্ম করেছে তাদেরই নেয়া হয়েছে।

কিংসলেকে বাদ দেয়ায় ক্ষুদ্ধ দলের সাথে সংশ্লিষ্ট একজন জানান, দলে যে দু’জন স্ট্রাইকার আছে তাদের চেয়ে বেটার অবস্থায় ছিল কিংসলে। সে মাঠে থাকলেই বিশাল কিছু হতো। কিন্তু বুঝলাম না কেন তাকে বাদ দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement