২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


শেষ ম্যাচ বলেই কি দর্শকের ভালোবাসায় আপ্লুত মেসি?

- ছবি - সংগৃহীত

২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর আচমকা অবসরের ঘোষণা দিয়েছিলেন লিওনেল মেসি। আর সেটা প্রচণ্ড অভিমান থেকে। পরে অবশ্য অবসর ভেঙে ফিরেছিলেন আন্তর্জাতিক ফুটবলে।

চলতি বছরের নভেম্বরে কাতারে অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বকাপ। এই বিশ্বকাপে খেলবেন মেসি। এরপর আর্জেন্টিনার হয়ে মেসিকে আর দেখা যাবে কি না, তা নিয়ে আছে রাজ্যের সংশয়। সেই হিসেবে বলতে গেলে, ঘরের মাঠে মেসির শেষ ম্যাচ খেলা হয়ে গেল শনিবার ভোরে। বোকা জুনিয়র্সের মাঠে আর্জেন্টিনা যেখানে জিতেছে ৩-০ গোলে ভেনিজুয়েলার বিরুদ্ধে।

পিএসজির হয়ে মেসি ধূসর থাকলেও বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে তিনি ছিলেন আলোকিত। নেতৃত্ব দিলেন সামনে থেকে। পেলেন গোলের দেখাও। সব মিলিয়ে মেসি ছিলেন দুরন্ত। বোকা জুনিয়র্সের মাঠে আসা প্রায় ৫০ হাজার দর্শকও ছিল উন্মাতাল। মেসি... মেসি... রবে প্রকম্পিত করে রেখেছিলেন তারা স্টেডিয়াম। তা দেখে আবেগে আপ্লুত হয়েছিলেন মেসি। ম্যাচ শেষে সমর্থকদের প্রতি তিনি জানান কৃতজ্ঞতা।

আগেই বিশ্বকাপের চূড়ান্ত পর্বে ওঠা নিশ্চিত করে ফেলা আর্জেন্টিনা আজকের ম্যাচের আগে সবশেষ দুই ম্যাচে বিশ্রাম দিয়েছিল মেসিকে। এই ম্যাচে তিনি ফেরেন স্বরূপেও। দারুণ জয়ের পর দল নিয়ে মাঠে ‘ল্যাপ অব অনার’ দিয়ে দর্শকের অভিনন্দনের জবাবও দেন মেসি। এখানেও থাকতে পারে ঘরের মাঠ থেকে বিদায়ের ইঙ্গিত।

সর্বকালের সেরাদের একজন হলেও মেসির প্রতি আর্জেন্টিনার ফুটবল সমর্থকদের ভালোবাসা কতটা তীব্র, সেটি নিয়ে একসময় সংশয়ে কিছু আলোচনা শোনা যেত। তবে গত বছর কোপা আমেরিকা জয়ের পর থেকে সংশয়ের লেশমাত্র নেই।

ম্যাচ শেষে মেসি জানালেন, ‘লোকের কাছ থেকে এর চেয়ে কম কিছু আমি আশা করিনি। আর্জেন্টিনার মানুষ এবং এই দলের বন্ধন সবসময়ই দারুণ।’

তিনি বলেন, ‘আমি এখানে খুশি দীর্ঘদিন ধরেই, কোপা আমেরিকা জয়ের আগ থেকেই। লোকে সবসময়ই দেখিয়েছে, তারা আমাকে ভালোবাসেন এবং আমি এজন্য কৃতজ্ঞ। এই ভালোবাসা সহজাতভাবেই আসে এবং তাতে মাঠের ভেতরে ও বাইরে আমাকে তা অনুপ্রাণিত করে।’


আরো সংবাদ



premium cement