২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

শেষ ষোলোয় বেলজিয়াম ও ডেনমার্ক

শেষ ষোলোয় বেলজিয়াম ও ডেনমার্ক - নয়া দিগন্ত

টানা তিন জয়ে ইউরো ফুটবলের শেষ ষোলোয় পৌঁছে গেছে বেলজিয়াম। আর তাতেই স্বপ্নভঙ্গ হয়েছে নবাগত ফিনল্যান্ডের। ড্র করতে পারলেই প্রথমবারের মতো ইউরোর নক আউট পর্বে যেতে পারত দলটি। কিন্তু না। বেলজিয়ামের কাছে ২-০ গোলে হেরেছে ফিনিশরা। বি গ্রুপের অপর ম্যাচে রাশিয়াকে ৪-১ গোলে উড়িয়ে শেষ ষোলোয় নাম লিখিয়েছে ডেনমার্ক।

তিন রাউন্ড শেষে বেলজিয়ামের পয়েন্ট ৯। ডেনমার্ক, ফিনল্যান্ড ও রাশিয়ার পয়েন্ট সমান ৩ করে, তবে গোল ব্যবধানে এগিয়ে গ্রুপ রানার্স আপ ক্রিস্তিয়ান এরিকসেনের দল ডেনমার্ক।

বেলজিয়ামের সাথে পাল্লা দিয়ে লড়েছে ফিনল্যান্ড। ৭৩ মিনিট পর্যন্ত নিজেদের পোস্ট অক্ষত রেখেছিল দলটি। কিন্তু এর এক মিনিট পরই আত্মঘাতি গোল খেয়ে বসে ফিনল্যান্ড। ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান লুকাস রাডেকি। ৮১ মিনিটে লুকাকুর গোল বেলজিয়ামের জয়কে করে ত্বরান্বিত।

গ্রুপের অন্য ম্যাচে রাশিয়াকে একপ্রকার উড়িয়ে দেয় ডেনমার্ক। আগের দুই ম্যাচই হেরেছিল ডেনমার্ক। শেষ ম্যাচে জয় ও গোল ব্যবধানের সুবিধায় শেষ ষোলোয় নাম লেখায় ডেনিশ শিবির। জয়ের ম্যাচে ডেনমার্কের হয়ে একটি করে গোল করেন ড্যামসগার্ড, পোরসেন, ক্রিস্টেনসেন ও মাহলে। রাশিয়ার হয়ে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন জুবা।


আরো সংবাদ



premium cement