২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নাপিত ডেকে জরিমানা গুনতে হচ্ছে চিলিয়ান ফুটবলারদের

চিলির কয়েকজন ফুটবল খেলোয়াড়। - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের কারণে ভেন্যুর পরিবর্তন এবং করোনা টেস্টে খেলোয়াড় ও কর্মকর্তাদের মধ্যে সংক্রমণ ইস্যুতে এমনিই জর্জরিত হয়ে আছে কোপা আমেরিকা ২০২১ টুর্নামেন্টের আয়োজন। এবার এর সাথে যুক্ত হয়েছে চিলিয়ান ফুটবলারদের জৈবসুরক্ষা বলয় ভেঙে দেয়ার ঘটনা।

করোনা প্রটোকল ভেঙে কুইয়াবার হোটেলে নাপিত ডেকে এনেছিলেন চিলিয়ান ফুটবলাররা। চিলিয়ান ফুটবল ফেডারেশন নিশ্চিত করেছে, যে সকল খেলোয়াড় করোনার প্রটোকল ভেঙেছেন তাদের জরিমানা করা হবে।

এক বিজ্ঞপ্তিতে চিলিয়ান ফেডারেশন জানায়, ‘কোপা আমেরিকায় অংশগ্রহণকারীদের মধ্যে কোভিড-১৯ প্রটোকল যারা ভেঙেছেন আমরা তাদের চিহ্নিত করেছি। সেখানে নাপিত ডেকে আনা হয়েছে। তার খেলোয়াড়দের সংস্পর্শে আসার কথা ছিল না। যদিও পিসিআর টেস্টে ওই নাপিতের করোনা রেজাল্ট নেগেটিভ ছিল।
এই ঘটনায় আমরা অনুতপ্ত। পাশাপাশি আমরা আপনাদের এটিও জানিয়ে দিতে চাই যে শনিবার করোনা পরীক্ষায় স্কোয়াডের সব সদস্যের ফল নেগেটিভ এসেছে।’

এদিকে ম্যানচেস্টার সিটির সাবেক গোলরক্ষক ক্লডিও ব্রাভো বলেন, ‘করোনা আমাদেরকে একটি পরিস্থিতিতে নিয়ে গেছে। আপনি যদি নিয়ম কানুনগুলো না মানেন, তাহলে মুত্যুঝুঁকিতে পড়ে যাবেন। আমরা সেই জিনিসটি নিয়ে খেলছি যেটি আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

চিলির কোচ মার্টিন লাজার্ট বলেন, ‘এটি ছিল ভুল ও উদ্বেগের। তবে সেটি এখন শেষ হয়ে গেছে।’

উরুগুয়ের বিপক্ষে পরের ম্যাচে সব খেলোয়াড়কে পাওয়া যাবে বলে উল্লেখ করেন তিনি।

কোপায় অংশগ্রহণকারী ১০ দলের মধ্যে অর্ধেক অর্থাৎ ৫ দলেই হানা দিয়েছে মরণঘাতী এই ভাইরাস। দলগুলো হচ্ছে- ভেনেজুয়েলা, বলিভিয়া, কলম্বিয়া, পেরু ও চিলি।

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যার দিক থেকে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে থাকা সত্ত্বেও টুর্নামেন্ট মাঠে গড়ানোর দুই সপ্তাহেরও কম সময়ে জরুরি ভিত্তিতে কোপা আয়োজনের দায়িত্ব নেয় ব্রাজিল। দেশটিতে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে গেছে।


আরো সংবাদ



premium cement