২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

রোনালদো চমকে চ্যাম্পিয়ন পর্তুগালের দারুণ শুরু

-

৮৩ মিনিট পর্যন্ত দেখা মিলছিল না গোলের। বরং প্রথমবারের মতো জালের দেখা পেয়েছিল হাঙ্গেরি। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। এরপর থেকেই ভোজবাজির মতো পাল্টে যায় সব। রাফায়েল দিয়ে শুরু, রোনালদোর জোড়া গোলে শেষ। শেষ ১০ মিনিটে তিন গোল দিয়ে ইউরো ফুটবলে শুরুটা দারুণ হলো চ্যাম্পিয়ন পর্তুগালের।

ফ্রেঙ্ক পুসকাস স্টেডিয়ামে মঙ্গলবার এফ গ্রুপের ম্যাচে হাঙ্গেরিকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল। জোড়া গোল করেছেন হালের সেনসেশন ক্রিশ্চিয়ানো রোনালদো। একটি গোল করেন রাফায়েল। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে শেষ ১০ মিনিটে তিন গোল করা প্রথম দল এখন পর্তুগাল।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিল পর্তুগালের। অনেক গোলের সুযোগ তৈরি করেছে রোনালদোরা। কিন্তু গোলের দেখা যেন মিলছিল না। নিজেদের ঘর সামলানোর পাশাপাশি হাঙ্গেরি তেতে ওঠে দ্বিতীয়ার্ধে। তবে তারা পায়নি গোলের দেখা। উল্টো রোনালদোর জোড়া গোলে চ্যাম্পিয়নদের যাত্রা শুরু মধুর জয়ে।

ভাবা হচ্চিল, ম্যাচ ড্র হতে যাচ্ছে। কিন্তু না। ৮৪ মিনিটে প্রথম গোলের দেখা পায় পর্তুগাল। রাফায়েলের আচমকা শট প্রতিপক্ষের এক খেলোযাড়ের পায়ে লেগে দিক পাল্টে জড়ায় জালে। এর তিন মিনিট পর পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। অতিরিক্ত সময়ে বক্সের মধ্যে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে নিজের দ্বিতীয় গোল করেন সিআরসেভেন। ৩-০ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।
ম্যাচে বল দখলে পর্তুগালের ছিল নিরঙ্কুশ আধিপত্য। শতকরা ৭০ ভাগ। ১১টি শটের সাতটিই ছিল তাদের লক্ষ্যে। সেখানে তিনটি লক্ষ্যে রাখতে পেরেছিল হাঙ্গেরি। পর্তুগাল ছয়টি কর্নার আদায় করতে পারলেও একটি কর্নারও পায়নি হাঙ্গেরি।


আরো সংবাদ



premium cement