২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বার্সা-অ্যাটলেটিকোর ড্রয়ে স্বস্তি রিয়ালের

বার্সা-অ্যাটলেটিকোর ড্রয়ে স্বস্তি রিয়ালের - ছবি : সংগৃহীত

শিরোপা জিততে হলে বাকি চার ম্যাচে জয় পেতে হবে বার্সার। এমন সমীকরণের ম্যাচে মাঠে নেমে শনিবার মেসিরা গোলশূন্য ড্র করেছে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সাথে। দুই দলের ড্রয়ে লাভ হয়েছে রিয়াল মাদ্রিদের। বাকি চার ম্যাচ জিতলে এখন চ্যাম্পিয়ন রিয়াল।

৩৫ ম্যাচে ২৩ জয় ও আট ড্রয়ে ৭৭ পয়েন্ট অ্যাটলেটিকোর। দুই নম্বরে উঠে আসা বার্সেলোনার পয়েন্ট ৭৫। এক ম্যাচ কম খেলা রিয়াল ১ পয়েন্ট কম নিয়ে নেমে গেছে তৃতীয় স্থানে। সব মিলিয়ে লা লিগা আবার জমে উঠল এই ড্রয়ে। শেষের প্রতিটি ম্যাচই প্রত্যেক দলের কাছে মহা গুরুত্বপূর্ণ।

ঘরের মাঠে অ্যাটলেটিকোর বিরুদ্ধে ১২ শটের মধ্যে সাতটি ছিল বার্সার লক্ষ্যে। অন্য দিকে ১১ শটের মধ্যে ছয়টি ছিল লক্ষ্যে অ্যাটলেটিকোর। শেষ অবধি কোনো দল পায়নি জালের দেখা। বল পজিশনে বার্সা ছিল এগিয়ে, শতকরা ৬০ ভাগ। অ্যাটলেটিকো কর্ণার আদায় করেছিল সাতটি, বার্সা ৫টি।

৩৪ মিনিটে কয়েক সেকেন্ডের ব্যবধানে দারুণ দুটি গোলের সুযোগ তৈরি করে অ্যাটলেটিকো, কিন্তু বার্সা গোলরক্ষককে ফাঁকি দিতে পারেনি। ৪১ মিনিটে মেসির জাদুকরী ফুটবলে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। মেসির অসাধারণ শট কোনোমতে বাঁচান অ্যাটলেটিকো গোলরক্ষক ইয়ান ওবলাক। চার মিনিট পর আরেকটি নিশ্চিত সুযোগ উড়িয়ে মেরে হতাশ করেন অ্যাটলেটিকোর ফেলিপে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দূর থেকে ভীতি ছড়ান সুয়ারেজ।

যদিও বার্সার সাবেক এই স্ট্রাইকারের জোরালো হাফ ভলি পোস্টের বেশ বাইরে দিয়ে যায়। পরের ১৫ মিনিটে ধীরে ধীরে চাপ বাড়াতে থাকে বার্সেলোনা। ৭১ মিনিটে জর্দি আলবার ক্রসে হেডে বল জালে পাঠান রোনালদো আরাহো। তবে অফসাইডের কারণে বাতিল হয় গোল।

শেষ সময়ে শেষ একটা চেষ্টা করেন মেসি। কিন্তু তার প্রচেষ্টা অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে একরাশ হতাশা নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। নিষেধাজ্ঞায় ডাগআউটে ছিলেন না বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান।


আরো সংবাদ



premium cement