২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইউরোপা লিগের ফাইনালে ম্যানইউ-ভিয়ারিয়াল

-

চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগের ফাইনালটা অল্পের জন্য ইংলিশময় হলো না। ম্যানইউ পারলেও পারেনি আর্সেনাল। ইউরোপা লিগের ফাইনালে উঠেছে ম্যানইউ ও স্পেনের ক্লাব ভিয়ারিয়াল। এক দিন আগে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিশ্চিত হয় চেলসি ও ম্যানচেস্টার সিটিকে দিয়ে। সেমিতে আর্সেনাল বিদায় না হলে ইউরোপের দুটি টুর্নামেন্টের ফাইনালে থাকত ইংল্যান্ডেরই চারটি ক্লাব।

বৃহস্পতিবার ইউরোপা লিগের সেমিফাইনালের ফিরতি লেগে রোমার কাছে ৩-২ গোলে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে প্রথম লেগে ম্যানইউ জিতেছে ৬-২ ব্যবধানে। দুই লেগ মিলিয়ে ৮-৫ গোলের অগ্রগামিতায় ফাইনালে উঠে রেড ডেভিলরা।

অপর সেমির ফিরতি লিগে ঘরের মাঠে ভিয়ারিয়ালের সঙ্গে গোলশূন্য ড্র করে আর্সেনাল। প্রথম লেগে ২-১ গোলের সুবাদে ফাইনালের টিকিট পায় ভিয়ারিয়াল।

রোমার মাঠে ৩৯ মিনিটে কাভানির গোলে এগিয়ে যায় ম্যানইউ। ৫৭ মিনিটে জেকোর গোলে ম্যাচে সমতা আনে রোমা। তিন মিনিট পর ক্রিসটান্টের গোলে লিড নেয় ইতালিয়ান ক্লাবটি (২-১)। ৬৮ মিনিটে কাভানির দ্বিতীয় গোল। ম্যানইউ সমতা আনে ২-২ গোলে। ৮৩ মিনিটে কপাল পোড়ে ম্যানইউর। তেলেসের আত্মঘাতি গোলে রোমা জিতে যায় ম্যাচটি। ভাগ্য ভালো প্রথম লেগে বড় জয় পেয়েছিল ম্যানইউ। ফলে ফাইনালে যেতে বেগ পেতে হয়নি তাদের।

অপর সেমিতে ঘরের মাঠে সুবিধা আদায় করতে পারেনি আর্সেনাল। ন্যুনতম ১-০ গোলে জিতলেও অ্যাওয়ের গোলের সুবিধা নিয়ে ফাইনালে যেতে পারত তারা। কিন্তু পুরো ম্যাচে ভিয়ারিয়ালের জালই খুঁজে পায়নি গানাররা।

আগামী ২৬ মে ইউরোপা লিগের ফাইনালে পোল্যান্ডের গাদানাস্কে শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে ম্যানইউ ও ভিয়ারিয়াল।


আরো সংবাদ



premium cement