০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


গেটাফেতে হোঁচট রিয়ালের

গেটাফেতে হোঁচট রিয়ালের -

এল ক্লাসিকো জিতে শিরোপা স্বপ্ন জোরালো করেছিল রিয়াল মাদ্রিদ। এরপর দলটি উঠেছে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে। তবে লা লিগার ম্যাচের রোববার হতাশ করেছে লস ব্লাঙ্কসরা। রীতিমতো হোচট খেল তারা গেটাফের সাথে। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। পয়েন্ট হারিয়ে শিরোপা জয়ের পথটা কঠিন করে তুললো জিদান শিবির।

৩১ ম্যাচে ২১ জয়ে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ দুই নম্বরে। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা এক ম্যাচ কম খেলে ৬৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে। পরের ম্যাচে (৩১তম ম্যাচ) জিতলে এক পয়েন্টে রিয়ালের চেয়ে এগিয়ে যাবে লিওনেল মেসির দল।

গেটাফের বিপক্ষে বল দখলে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদই। ম্যাচে ৫৯ শতাংশ সময় বল নিজেদের পায়ে রাখে তারা। কিন্তু বল দখলে পিছিয়ে থাকলেও গেটাফে পাল্লা দিয়ে আক্রমণ সাজিয়ে গেছে। বরং রিয়ালের চেয়ে গেটাফেই বেশি আক্রমণ করে। গোলের উদ্দেশে ১৯টি শট নেয় পয়েন্ট টেবিলের ১৫ নম্বরে থাকা দলটি। এর মধ্যে ৬টি শট ছিল লক্ষ্যে। সেখানে রিয়াল শটই নিয়েছে ১০টি, যার মধ্যে দুটি ছিল লক্ষ্যে।

যদিও এই ম্যাচে বেশ কয়েকটি পরিবর্তন নিয়ে মাঠে নামে রিয়াল। বার্সেলোনার বিপক্ষে খেলা দল থেকে সাতটি পরিবর্তন আনেন জিদান। করিম বেনজেমা ও টনি ক্রুসকে ছাড়াই একাদশ সাজানো হয়। গোলের দেখা না পেয়ে ৬৫তম মিনিটে বেনজেমা ও আন্তোনিও ব্লাঙ্কোকে মাঠে নামান রিয়াল কোচ। কিন্তু এই দুই পরিবর্তনেও ম্যাচের ফল নিজেদের দিকে আনতে পারেনি রিয়াল।

 


আরো সংবাদ



premium cement