০৯ মার্চ ২০২১
`

শেষ মুহূর্তের পেনাল্টিতে কপাল পুড়লো বার্সার

শেষ মুহূর্তের পেনাল্টিতে কপাল পুড়লো বার্সার - ছবি : সংগৃহীত

ঘরের মাঠ ন্যু ক্যাম্প। প্রথমার্ধে মেসির পেনাল্টিতে এগিয়ে যাওয়া। বল দখল থেকে শুরু করে সব কিছুতেই বার্সার দাপট। কিন্তু তারপরও কপাল পুড়লো কাতালানদের। শেষ মুহূর্তের এক পেনাল্টিতে পয়েন্ট খুইয়েছে বার্সা। রোববার রাতে মেসিদের ১-১ গোলে রুখে দিয়েছে কাদিজ। গত ডিসেম্বরে কাদিজের মাঠে ২-১ গোলে হেরেছিল বার্সা। এবার ন্যু ক্যাম্পে বাগে পেয়েও প্রতিশোধটা নিতে পারলো না কোমানের শিষ্যরা।

অথচ ম্যাচটি জিততে পারলে মেসির জন্য তা হতো রাঙানোর উপলক্ষ্য। এই ম্যাচ দিয়ে জাভি হার্নান্দেজকে (৫০৫) ছাড়িয়ে বার্সেলোনার হয়ে লা লিগায় সবচেয়ে বেশির ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন মেসি। গোলও পেলেন তিনি। কিন্তু ড্রয়ে হতাশা বাড়লো।

৩২ মিনিটে এগিয়ে যায় বার্সা। ঠাণ্ডা মাথার স্পট কিকে গোল করেন মেসি। পেদ্রি ফাউলের শিকার হওয়ায় পেনাল্টি পেয়েছিল বার্সেলোনা। লা লিগায় টানা ৬ ম্যাচে গোল পেলেন মেসি। সব মিলিয়ে ১৬ গোল করে আসরে সর্বোচ্চ গোলদাতাদের তালিকার চূড়ায় থাকা লুইস সুয়ারেজকে স্পর্শ করলেন তিনি।
স্পেনের শীর্ষ লিগে এখন পর্যন্ত মুখোমুখি হওয়া ৪০ দলের ৩৮টির বিপক্ষে গোল পেলেন মেসি। আগের দুই দেখায় তাকে থামিয়ে রাখতে পেরেছিল কাদিজ। লা লিগায় পেনাল্টি থেকে এটি মেসির ৬০তম গোল। মেসির সামনে আছেন রোনালদো, ৬১টি।

৮৮ মিনিট অবধি লিড ধরে রেখেছিল বার্সা। কিন্তু ৮৯ মিনিটে অহেতুক ফাউল করে বিপদ ডেকে আনেন বার্সার লংলে। পেনাল্টি পায় কাদিজ। সফল স্পট কিকে সমতা আনেন আলেক্স ফার্নান্দেজ (১-১)। অতিরিক্ত সময়ে নায়ক হতে পারতেন বার্সার হয়ে চার শ'তম ম্যাচ খেলতে নামা জেরার্ড পিকে। কিন্তু তার শট রুখে দেন কাদিজের আর্জেন্টাইন গোলরক্ষক।

২৩ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে তালিকায় তিন নম্বরে রয়েছে বার্সা। সমান ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো। ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল।



আরো সংবাদ