২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


দল হারার পরদিনই বরখাস্ত কোচ

কারেল জারোলিম - সংগৃহীত

রাশিয়ার কাছে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৫-১ গোলে বিধ্বস্ত হওয়ার একদিন পরেই চেক প্রজাতন্ত্রের জাতীয় দলের কোচের পদ থেকে বরখাস্ত করা হয়েছে কারেল জারোলিমকে। চেক ফুটবল অ্যাসোসিয়েশন এই তথ্য নিশ্চিত করেছে।

দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন এক টুইটার বার্তায় লিখেছে, ‘দুই পক্ষের সমঝোতার ভিত্তিতেই জারোলিমকে তার পদ থেকে অপসারণ করা হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যেই এফএ সভায় মিলিত হয়ে তার বদলী প্রার্থীকে বেছে নিবে। ধন্যবাদ কোচ।’

৬২ বছর বয়সী জারোলিম ২০১৬ সালে চেক জাতীয় দলের দায়িত্ব পেয়েছিলেন। তার অধীনে এ বছর রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলতে ব্যর্থ হয় চেক প্রজাতন্ত্র। নতুন মৌসুমেও চেকদের শুরুটা ভালো হয়নি। সপ্তাহের শুরুতে উয়েফা নেশন্স কাপে ইউক্রেনের কাছে ২-১ ব্যবধানে পরাজিত হতে হয়। এরপর রাশিয়ার কাছে সোমবার রোস্তোভে প্রীতি ম্যাচে বিধ্বস্ত হওয়াটা কেউই মেনে নিতে পারেনি। ১৯৯৩ সালে স্বাধীনতা লাভের পরে এটাই চেকদের সবচেয়ে বড় পরাজয়।

রাশিয়ায় পরাজয়ের পরে হতাশ জারোলিম বলেছিলেন, ‘এটা সত্যিই কষ্টদায়ক। আমাকে অবশ্যই জনসমুক্ষে ফাঁসি দেয়া উচিত।’

চেক গণমাধ্যম ইঙ্গিত দিয়েছে জারোলিমের সম্ভাব্য উত্তরসূরি হিসেবে স্লাভিয়া প্রাগের কোচ জারোস্লাভ সিলাভি ও অনুর্ধ্ব-২১ দলের কোচ ভিটেজলাভ লাভিসকাই এগিয়ে রয়েছেন। স্লাভিয়ার সাবেক প্লেমেকার জারোলিমের অধীনে চেক জাতীয় দল ২২টি ম্যাচের মধ্যে ১০টিতে জয়লাভ করেছে।


আরো সংবাদ



premium cement
বসুন্ধরা গ্রুপে চাকরির সুযোগ মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ জর্ডান ও ইসরাইল সফরে যাচ্ছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী সবার আগে বিশ্বকাপ দল ঘোষণা নিউজিল্যান্ডের মার্কিন ক্যাম্পাসে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভ থেকে গ্রেফতার ৯০০ নির্বাচনের আগে ‘সিএএ’ চালু করে ভোট টানার কৌশল ব্যর্থ বিজেপির ‘আন্তর্জাতিক শ্রমিক দিবস’ পালনের আহ্বান কানাডায় বেকারত্ব বিদেশী শিক্ষার্থীদের ওপর প্রবল চাপ সৃষ্টি করছে রাফাতে ইসরাইলি হামলায় এক পরিবারের ৯ সদস্য নিহত আজ ব্যাংকক থেকে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী গ্রেফতারের মধ্যেই মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোতে ইসরাইলবিরোধী বিক্ষোভ অব্যাহত

সকল