২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


স্বাধীনতার ৫৩ বছরে কোথায় গেল গণতন্ত্র প্রশ্ন মঈন খানের

জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করছেন বিএনপি নেতারা : নয়া দিগন্ত -

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, গণতন্ত্র আর এ দেশের দরিদ্র মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য স্বাধীনতা যুদ্ধে মানুষ ঝাঁপিয়ে পড়েছিল। স্বাধীনতার ৫৩ বছর পর এসে কোথায় গেল সেই গণতন্ত্র আর দরিদ্র মানুষের মুক্তি?
গতকাল মঙ্গলবার সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।
‘জিয়াউর রহমান স্বাধীনতার পাঠক হতে পারেন ঘোষক নন’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আমি ব্যক্তির প্রশ্নের উত্তর দিতে চাই না। আপনারা জানেন, ব্যক্তির রাজনীতি আমরা করি না। রাষ্ট্রপতি জিয়াউর রহমান বলেছিলেন ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়। এটা আজকে অত্যন্ত স্পষ্ট।
আব্দুল মঈন খান বলেন, রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে নিজে সেক্টর কমান্ডার হিসেবে যুদ্ধে করেছিলেন। পালিয়ে যাননি। ইতিহাসের যে সত্য সেটা ইতিহাসই নির্ধারিত করে। আজকে এ কথা কাউকে বলে হবে না যে, কারা সম্মুখ সমরে যুদ্ধ করে এ দেশের কোটি বাঙালির স্বাধীনতা অর্জন করে দিয়েছেন।
এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement