৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


হাজী সেলিম পরিবারের সম্পদের খোঁজে দুদক

এরফানসহ বডিগার্ডের ৩ দিনের রিমান্ড মঞ্জুর
রিমান্ড শুনানির জন্য আদালতে নেয়া হচ্ছে এরফানকে : নয়া দিগন্ত -

সংসদ সদস্য হাজী সেলিম ও তার ছেলে র্যাবের হাতে গ্রেফতার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের বহিষ্কৃত কাউন্সিলর ইরফান সেলিমের সম্পদের খোঁজে মাঠে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ দিকে ঢাকার অতিরিক্ত সিএমএম আদালত এরফান সেলিম ও বডিগার্ডের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

গতকাল বুধবার দুদকের প্রধান কার্যালয়ে এ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কমিশনের কমিশনার ড. মোজাম্মেল হক খান বলেন, ইতোমধ্যে তাদের সম্পদের প্রাথমিক তথ্য নেয়া হচ্ছে, শিডিউলভুক্ত অপরাধের প্রমাণ পাওয়া গেলে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়া হবে। 

দুদক কমিশনার বলেন, হাজী সেলিম এবং তার ছেলে এরফান সেলিমের বিষয়ে আমরা বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ায় সংবাদ দেখেছি। আমরা লক্ষ করছি, বিষয়গুলো আইনশৃঙ্খলা সংক্রান্ত বিষয়। তবে অবৈধ সম্পদের সংশ্লিষ্টতা আছে কিনা তা পরিষ্কার নয়। অবৈধ সম্পদের বিষয়গুলো যদি দুদকের শিডিউলের সাথে সম্পর্কিত হয় এবং শিডিউলভুক্ত অপরাধের শামিল হয়, তাহলে আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখব এবং দুদকের আইনে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, সরকারের জায়গা বা সম্পত্তি হোক, যদি দখল হয় তাহলে দুদক আইনের আওতাভুক্ত হলে সেই বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। 

দুদকের একটি সূত্র জানিয়েছে, ইতোমধ্যে হাজী সেলিম ও ছেলে এরফানের অবৈধ সম্পদের বিষয়ে দুদকে বিভিন্ন অভিযোগ আসতে শুরু করেছে। অভিযোগের বেশির ভাগই এলাকার নিরীহ লোকজনের বাড়ি বা সম্পত্তি দখল, মার্কেট-ব্যবসায় প্রতিষ্ঠান দখল, সরকারি জায়গা, ভাওয়াল এস্টেটের সম্পত্তি স্থাপনা ও নদীর পাড় দখল সংক্রান্ত। 

গত সোমবার হাজী সেলিমের ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের বরখাস্তকৃত কাউন্সিলর এরফান সেলিম ও তার সহযোগীদের বিরুদ্ধে ধানমন্ডি থানায় হত্যাচেষ্টার মামলা হয়। এরফান সেলিমকে বহনকারী গাড়ি মোটরসাইকেলে ধাক্কা দেয়া নিয়ে ঝগড়ার জেরে হামলার শিকার হন নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিফ আহমদ খান। এ ঘটনায় তিনি বাদি হয়ে মামলা করেন। আসামিরা হলেনÑ এরফান সেলিম, তার বডিগার্ড মোহাম্মদ জাহিদ, হাজী সেলিমের মদিনা গ্রুপের প্রটোকল অফিসার এ বি সিদ্দিক দিপু এবং গাড়িচালক মিজানুর রহমানসহ অজ্ঞাত আরো কয়েকজন। 

মামলার পর ২৬ অক্টোবর র্যাব পুরান ঢাকায় চকবাজারের ২৬ দেবীদাস ঘাট লেনে হাজী সেলিমের বাসায় অভিযান চালায়। এ সময় এরফান সেলিম ও তার দেহরক্ষী জাহিদকে হেফাজতে নেয় র্যাব। বাসায় অবৈধ মদ ও ওয়াকিটকি রাখার দায়ে র্যাবের ভ্রাম্যমাণ আদালত তাদের দুজনকে এক বছর করে কারাদণ্ড দেন। 

এরফান সেলিম ও বডিগার্ড ৩ দিনের রিমান্ডে

আদালত প্রতিবেদক জানান, নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধর ও হত্যার হুমকির মামলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও ঢাকা-৭ আসনের সংসদ সদস্য (এমপি) হাজী সেলিমের ছেলে মোহাম্মদ এরফান সেলিম ও তার বডিগার্ড মোহাম্মদ জাহিদকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল ঢাকার অতিরিক্ত সিএমএম আসাদুজ্জামান নূর শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। 

নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধর ও হত্যার হুমকির ঘটনায় ধানমন্ডি থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের গ্রেফতার দেখানো পূর্বক সাত দিনের রিমান্ড আবেদন করেন ধানমন্ডি থানার পরিদর্শক (নিরস্ত্র) আশফাক রাজীব হায়দার। ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আসাদুজ্জামান নুর শুনানি শেষে গতকাল রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন। সেমতে গতকাল আসামিদের উপস্থিতিতে রিমান্ড শুনানি হয়। আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

উল্লেখ্য, গত ২৫ অক্টোবর রাতে সংসদ সদস্য হাজী মো: সেলিমের ‘সংসদ সদস্য’ লেখা সরকারি গাড়ি থেকে নেমে নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিফ আহমদ খানকে মারধর করা হয়। ঢাকার কলাবাগান সিগন্যালের পাশে এ ঘটনা ঘটে। গত ২৫ অক্টোবর রাতে এ ঘটনায় জিডি হলেও সোমবার ভোরে এরফান সেলিম, তার দেহরক্ষী মো: জাহিদ, এ বি সিদ্দিক দিপু এবং গাড়িচালক মিজানুর রহমানসহ অজ্ঞাত দুই-তিনজনকে আসামি করে ওয়াসিফ আহমদ খান বাদি হয়ে ধানমন্ডি থানায় একটি মামলা করেন। এ মামলায় সোমবার দুপুরে এরফানকে গ্রেফতার করে র্যাব। এ ছাড়া পুরনো ঢাকায় তার বাসায় অভিযান চালানো হয়। অভিযানে ৩৮টি ওয়াকিটকি, পাঁচটি ভিপিএস সেট, অস্ত্রসহ একটি পিস্তল, একটি একনলা বন্দুক, একটি ব্রিফকেস, একটি হ্যান্ডকাফ, একটি ড্রোন এবং সাত বোতল বিদেশী মদ ও বিয়ার উদ্ধার করা হয়। বাসায় বিদেশী মদ ও অনুমোদনহীন ওয়াকিটকি রাখায় কাউন্সিলর এরফান সেলিম ও তার বডিগার্ড মোহাম্মদ জাহিদকে এক বছর করে জেল দেন র্যাবের ভ্রাম্যমাণ আদালত। রাতেই তাদের কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।  

 


আরো সংবাদ



premium cement
বাড়ল জ্বালানি তেলের দাম, কার্যকর বুধবার বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী ‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’ ইসরাইলে জার্মানির অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিতে আইসিজের অস্বীকৃতি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাহরাস্তি উপজেলা আ’লীগ সভাপতি গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? আইডিবি ২৮ দশমিক ৯ কোটি ডলারের ঋণ সহায়তা দিবে গাজায় সাহায্য সরবরাহ বাড়ানোর উপায় নিয়ে আলোচনায় ব্লিঙ্কেনের জর্ডান যাত্রা বৃষ্টি আইনে ভারতের কাছে বাংলাদেশের হার ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরে শ্রম আদালতের মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত নোয়াখালীতে নজিরবিহীন লোডশেডিং

সকল