২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


বাখমুতের পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক : ইউক্রেনের কমান্ডার

বাখমুতের পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক : ইউক্রেনের কমান্ডার - ছবি : সংগৃহীত

ইউক্রেনের সামরিক বাহিনীর এক কর্মকর্তা মঙ্গলবার বাখমুত শহরের পরিস্থিতিকে ‘অত্যন্ত উদ্বেগজনক’ বলে বর্ণনা করেন। ইউক্রেনের ডনেটস্ক প্রদেশের এই এলাকায় ইউক্রেন ও রাশিয়ার বাহিনীর মধ্যে তীব্র লড়াই হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

ইউক্রেনের পদাতিক বাহিনীর কমান্ডার ওলেকসান্দর সিরিসকি সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, বড় আকারে ক্ষয়ক্ষতির শিকার হওয়া সত্ত্বেও, শত্রুরা তাদের সবচেয়ে প্রশিক্ষিত ওয়াগনার অ্যাসল্ট ইউনিট পাঠিয়ে আমাদের সেনাবাহিনীর প্রতিরক্ষা ব্যূহ ভেদ করতে এবং চারপাশ থেকে শহরটি ঘিরে ফেলার জন্য চেষ্টা চালিয়েছে।

সোমবারের রাত্রিকালীন বক্তব্যে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকি জানান, বাখমুতের পরিস্থিতি ‘জটিল থেকে জটিলতর হয়ে পড়ছে।

তিনি আরো জানান, রুশ বাহিনী ‘আমাদের অবস্থানকে সুরক্ষিত রাখতে পারে এরকম সব কিছুই ধারাবাহিকভাবে ধ্বংস করে যাচ্ছে’।

বাখমুতসহ পূর্ব ইউক্রেনের বেশ কিছু এলাকায় আক্রমণের তীব্রতা বাড়িয়েছে রাশিয়া। ধ্বংসস্তূপে পরিণত হওয়া এই শহরে এক সময় ৭৫ হাজার মানুষের বসবাস ছিল।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রুশ বাহিনী উত্তর ও দক্ষিণ দিকে কিছুটা অগ্রগতি অর্জন করেছে। তারা শহরটিকে চারদিক থেকে ঘিরে ফেলতে চাইছে এবং এর ভেতরে থাকা ইউক্রেনীয় বাহিনীকে বিচ্ছিন্ন করে ফেলার চেষ্টা করছে।
সূত্র : ভয়েস অফ আমেরিকা


আরো সংবাদ



premium cement
ইসলামপুরে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আব্দুস সালাম চেয়ারম্যান নির্বাচিত দশমিনা ট্রাকচালককের হত্যা করে রড ছিনতাই : ২ দিনের রিমান্ডে শিক্ষক দূরদর্শনের লোগোর রং বদলে ‘গেরুয়া’ করা নিয়ে বিতর্ক মিরসরাইয়ে হিটস্ট্রোকে আওয়ামী লীগ নেতার মৃত্যু শিক্ষার্থীদের শাসনের ব্যাপারে শিক্ষকদের যে অনুমতি দিলো ভারতীয় হাইকোর্ট গাজা যুদ্ধে ব্যর্থতা : পদত্যাগ করছেন ইসরাইলি সেনাপ্রধান কুষ্টিয়াতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত মুরাদনগরে বাস-সিএনজির সংঘর্ষে একজন নিহত, আহত ৩ পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা গাজাবাসীর দৃঢ়তা দেখে ফরাসি কোচের ইসলাম গ্রহণ

সকল