২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাখমুতের পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক : ইউক্রেনের কমান্ডার

বাখমুতের পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক : ইউক্রেনের কমান্ডার - ছবি : সংগৃহীত

ইউক্রেনের সামরিক বাহিনীর এক কর্মকর্তা মঙ্গলবার বাখমুত শহরের পরিস্থিতিকে ‘অত্যন্ত উদ্বেগজনক’ বলে বর্ণনা করেন। ইউক্রেনের ডনেটস্ক প্রদেশের এই এলাকায় ইউক্রেন ও রাশিয়ার বাহিনীর মধ্যে তীব্র লড়াই হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

ইউক্রেনের পদাতিক বাহিনীর কমান্ডার ওলেকসান্দর সিরিসকি সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, বড় আকারে ক্ষয়ক্ষতির শিকার হওয়া সত্ত্বেও, শত্রুরা তাদের সবচেয়ে প্রশিক্ষিত ওয়াগনার অ্যাসল্ট ইউনিট পাঠিয়ে আমাদের সেনাবাহিনীর প্রতিরক্ষা ব্যূহ ভেদ করতে এবং চারপাশ থেকে শহরটি ঘিরে ফেলার জন্য চেষ্টা চালিয়েছে।

সোমবারের রাত্রিকালীন বক্তব্যে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকি জানান, বাখমুতের পরিস্থিতি ‘জটিল থেকে জটিলতর হয়ে পড়ছে।

তিনি আরো জানান, রুশ বাহিনী ‘আমাদের অবস্থানকে সুরক্ষিত রাখতে পারে এরকম সব কিছুই ধারাবাহিকভাবে ধ্বংস করে যাচ্ছে’।

বাখমুতসহ পূর্ব ইউক্রেনের বেশ কিছু এলাকায় আক্রমণের তীব্রতা বাড়িয়েছে রাশিয়া। ধ্বংসস্তূপে পরিণত হওয়া এই শহরে এক সময় ৭৫ হাজার মানুষের বসবাস ছিল।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রুশ বাহিনী উত্তর ও দক্ষিণ দিকে কিছুটা অগ্রগতি অর্জন করেছে। তারা শহরটিকে চারদিক থেকে ঘিরে ফেলতে চাইছে এবং এর ভেতরে থাকা ইউক্রেনীয় বাহিনীকে বিচ্ছিন্ন করে ফেলার চেষ্টা করছে।
সূত্র : ভয়েস অফ আমেরিকা


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল