২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


তুর্কি মসজিদে উগ্রবাদী হামলা

ফ্রান্সের উত্তর-পূর্বাঞ্চলের মেটজ প্রদেশে তুরস্কের তুর্কি-ইসলামিক ইউনিয়ন ফর রিলিজিয়াস অ্যাফেয়ার্সের (ডিআইটিআইবি) অন্তর্ভুক্ত একটি মসজিদে উগ্রবাদী হামলা হয়েছে - ছবি : সংগৃহীত

ফ্রান্সে একটি তুর্কি সংস্থার আওতায় পরিচালিত একটি মসজিদে হামলা হয়েছে। বৃহস্পতিবার এ উগ্রবাদী হামলা হয় বলে সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট মনিটর।

আনাদোলু এজেন্সির প্রতিবেদন অনুসারে, ফ্রান্সের উত্তর-পূর্বাঞ্চলের মেটজ প্রদেশে তুরস্কের তুর্কি-ইসলামিক ইউনিয়ন ফর রিলিজিয়াস অ্যাফেয়ার্সের (ডিআইটিআইবি) অন্তর্ভুক্ত একটি মসজিদে উগ্রবাদী হামলা হয়েছে। এ সময় কিছু অজ্ঞাত পরিচয় ব্যক্তি মসজিদের দেয়ালে তিনিটি পেট্রোল বোমা নিক্ষেপ করে। এ কারণে মসজিদে আগুন ধরে যায়।

মসজিদ সমিতির সভাপতি আলি দুরাক বলেন, শেষ সময়ে মসজিদটিকে সম্পূর্ণ আগুনে পোড়া থেকে রক্ষা করা হয়েছে।

তিনি বলেন, আমরা আশা করিনি যে মসজিদে এ ধরনের উগ্রবাদী হামলা হতে পারে। কারণ, স্থানীয় জনগণের সাথে আমাদের সুসম্পর্ক ছিল। প্রথমবারের মতো এখানে (ফ্রান্সের উত্তর-পূর্বাঞ্চলের মেটজ প্রদেশে) উগ্রবাদী হামলা হয়েছে। কিন্তু, স্থানীয় কর্মকর্তারা হামলার পরে তাৎক্ষণিকভাবে মসজিদ সমিতির সাথে যোগাযোগ করেনি।

এদিকে তুর্কি মুসলিম অ্যাসোসিয়েশনের সমন্বয় কমিটি (সিসিএমটিএফ) এক বিবৃতিতে বলেছে, ফ্রান্সে মুসলিমবিরোধী, বর্ণবাদী ও অভিবাসীবিরোধী হামলার ঘটনা বেড়েছে। এ হামলাটি হলো মুসলিমবিরোধী কর্মকাণ্ডের উদাহরণ।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
জামালপুরে শ্রেণিকক্ষে ফ্যান খুলে পড়ে শিক্ষার্থী আহত নিজ নিজ ম্যাচে জয়ী হয়ে লা লিগায় শীর্ষ চারের আরো কাছাকাছি এ্যাথলেটিকো ও জিরোনা নাগরপুরে ট্রাক্টর-সিএনজির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত অতি গরমে স্কুল বন্ধ রাখার ব্যাপারে যা জানালেন শিক্ষামন্ত্রী ইসলামপুরে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আব্দুস সালাম চেয়ারম্যান নির্বাচিত দশমিনা ট্রাকচালককের হত্যা করে রড ছিনতাই : ২ দিনের রিমান্ডে শিক্ষক দূরদর্শনের লোগোর রং বদলে ‘গেরুয়া’ করা নিয়ে বিতর্ক মিরসরাইয়ে হিটস্ট্রোকে আওয়ামী লীগ নেতার মৃত্যু শিক্ষার্থীদের শাসনের ব্যাপারে শিক্ষকদের যে অনুমতি দিলো ভারতীয় হাইকোর্ট গাজা যুদ্ধে ব্যর্থতা : পদত্যাগ করছেন ইসরাইলি সেনাপ্রধান কুষ্টিয়াতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত

সকল