১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


তুর্কি মসজিদে উগ্রবাদী হামলা

ফ্রান্সের উত্তর-পূর্বাঞ্চলের মেটজ প্রদেশে তুরস্কের তুর্কি-ইসলামিক ইউনিয়ন ফর রিলিজিয়াস অ্যাফেয়ার্সের (ডিআইটিআইবি) অন্তর্ভুক্ত একটি মসজিদে উগ্রবাদী হামলা হয়েছে - ছবি : সংগৃহীত

ফ্রান্সে একটি তুর্কি সংস্থার আওতায় পরিচালিত একটি মসজিদে হামলা হয়েছে। বৃহস্পতিবার এ উগ্রবাদী হামলা হয় বলে সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট মনিটর।

আনাদোলু এজেন্সির প্রতিবেদন অনুসারে, ফ্রান্সের উত্তর-পূর্বাঞ্চলের মেটজ প্রদেশে তুরস্কের তুর্কি-ইসলামিক ইউনিয়ন ফর রিলিজিয়াস অ্যাফেয়ার্সের (ডিআইটিআইবি) অন্তর্ভুক্ত একটি মসজিদে উগ্রবাদী হামলা হয়েছে। এ সময় কিছু অজ্ঞাত পরিচয় ব্যক্তি মসজিদের দেয়ালে তিনিটি পেট্রোল বোমা নিক্ষেপ করে। এ কারণে মসজিদে আগুন ধরে যায়।

মসজিদ সমিতির সভাপতি আলি দুরাক বলেন, শেষ সময়ে মসজিদটিকে সম্পূর্ণ আগুনে পোড়া থেকে রক্ষা করা হয়েছে।

তিনি বলেন, আমরা আশা করিনি যে মসজিদে এ ধরনের উগ্রবাদী হামলা হতে পারে। কারণ, স্থানীয় জনগণের সাথে আমাদের সুসম্পর্ক ছিল। প্রথমবারের মতো এখানে (ফ্রান্সের উত্তর-পূর্বাঞ্চলের মেটজ প্রদেশে) উগ্রবাদী হামলা হয়েছে। কিন্তু, স্থানীয় কর্মকর্তারা হামলার পরে তাৎক্ষণিকভাবে মসজিদ সমিতির সাথে যোগাযোগ করেনি।

এদিকে তুর্কি মুসলিম অ্যাসোসিয়েশনের সমন্বয় কমিটি (সিসিএমটিএফ) এক বিবৃতিতে বলেছে, ফ্রান্সে মুসলিমবিরোধী, বর্ণবাদী ও অভিবাসীবিরোধী হামলার ঘটনা বেড়েছে। এ হামলাটি হলো মুসলিমবিরোধী কর্মকাণ্ডের উদাহরণ।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
রুয়েটের নতুন ছাত্রকল্যাণ পরিচালক হলেন অধ্যাপক কামরুজ্জামান রাজশাহীতে যানবাহন থেকে চাঁদা তোলা চক্রের ২১ সদস্য গ্রেফতার কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আবদুল্লাহ সরকার সহিংসতা করে দায় বিএনপির ওপর চাপিয়েছে : নজরুল ইসলাম খান দুর্নীতির অভিযোগে শেরপুর পৌরসভায় আরো ২ জন সাময়িক বরখাস্ত নির্বাচন পরবর্তী সহিংসতায় বেলকুচিতে নিহত ১ এসএসসি পাশ করেছে মোটরসাইকেল না পেয়ে আত্মহত্যাকারী সোহান বজ্রপাত প্রতিরোধে বাংলাদেশকে সহায়তা দেবে ফ্রান্স লিফটে আটকে রোগীর মৃত্যু : স্বজনদের বিরুদ্ধে দরজা ধাক্কা দেয়ার অভিযোগ মিয়ানমার সীমান্তে স্থিতিশীল অবস্থা ফিরিয়ে আনতে বিজিবি কাজ করেছে : মহাপরিচালক ৫৭ বছর বয়সে ট্রাফিক পুলিশের এসএসসি পাস

সকল