২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


পশ্চিমা অস্ত্রবাহী ইউক্রেনের সামরিক পরিবহন বিমান ভূপাতিত করেছে রাশিয়া

ইউক্রেনের একটি সামরিক পরিবহন বিমান - ছবি : সংগৃহীত

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, পশ্চিমা অস্ত্রবাহী ইউক্রেনের সামরিক পরিবহন বিমান ভূপাতিত করেছে রুশ সেনাবাহিনী। রোববার এমন সংবাদ প্রকাশ করেছে পার্সটুডে।

ইউক্রেনের ওডেসা বন্দরের পাশে পশ্চিমা অস্ত্রবাহী ইউক্রেনের একটি সামরিক পরিবহন বিমান ভূপাতিত করেছে রাশিয়ার সেনারা। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগর কোনোশেনকভ এ তথ্য জানান।

তিনি বলেন, ওডেসা বন্দরের কাছে রাশিয়ার বিমান বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহার করে ইউক্রেনের সামরিক বিমানটি ভূপাতিত করা হয়। পশ্চিমা দেশগুলোর দেয়া বিপুল পরিমাণ অস্ত্র এ বিমানে বহন করা হচ্ছিল।

এদিকে গত ২৪ ঘন্টায় রাশিয়ার সামরিক বাহিনী ইউক্রেনের ৬৭টি এলাকায় বিভিন্ন গুরুত্বপূর্ণ সামরিক লক্ষ্যবস্তু ধ্বংস করেছে। কোনাশেনকভ জানান, রাশিয়ার সেনারা ৩১৭টি সামরিক স্থাপনা ধ্বংস করেছে যার মধ্যে ২৭৪টি ইউক্রেনের সেনাদের শক্ত ঘাঁটি বলে বিবেচনা করা হয়।

এছাড়া, ২৪টি কমান্ড পোস্ট ও দু’টি জ্বালানি সংগ্রহের স্থাপনা ধ্বংস করা হয়েছে। পাশাপাশি দু’টি ড্রোন ভূপাতিত করেছে রাশিয়ার সামরিক বাহিনী।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের

সকল