০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


বন্যার পর স্বাভাবিক জীবনে ফিরে আসছে লন্ডন

বন্যার পর স্বাভাবিক জীবনে ফিরে আসছে লন্ডন -

ভারী বর্ষণে ঘরবাড়ি, পথঘাট ও কতগুলি সাবওয়ে স্টেশন জলমগ্ন হওয়ার পর, সোমবার লন্ডনের জনগণ সেগুলি পরিষ্কার করতে শুরু করেছেন। জলমগ্ন হওয়ার এই ঘটনা ছিল কয়েক সপ্তাহে দ্বিতীয় ঘটনা।

আবহাওয়া দফতর জানায়, রোববার বিকেলে মধ্যাঞ্চলীয় লন্ডনে ৪১.৬ সেন্টিমিটার বা ১৬ ইঞ্চি পরিমান বৃষ্টিপাত হয়েছে। সোমবার আহবাওয়া শুষ্ক ছিল। তবে পরিবেশ দপ্তর জানায়, দক্ষিণ পূর্বাঞ্চলীয় ইংল্যান্ডের জন্য ৪টি বন্যা হুঁশিয়ারি বলবৎ থাকবে।

লন্ডনের দুটি হাসপাতাল, রোগীদের জানিয়ে দিয়েছে যে, বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়ায়, তারা যেন জরুরি বিভাগে না আসেন। পরিবহন সংস্থা জানিয়েছে, পুডিং মিল লেনসহ ৮টি স্টেশন, বন্যার কারণে বন্ধ রাখা হবে।

শহরের লোকজন বাকেট, ঝাঁটা ও কাঠের তৈরী বোর্ড দিয়ে শহরের বিভিন্ন এলাকায় ড্রেনে চাপের সৃষ্টি হলে বন্যা থেকে ঘরবাড়ি রক্ষার প্রয়াস চালান। লন্ডনের এক বাসিন্দা, এডি এলিয়ট বলেন, ‘লন্ডনে আমার জন্ম, এখানেই আমি বড় হয়েছি, এমন বন্যা কখনো দেখিনি, ব্যক্তিগতভাবে এটি আমার সবচাইতে ভয়ংকর অভিজ্ঞতা; পুরো পথঘাট বিচ্ছিন্ন, পানিতে বাস অচল হয়ে পড়ে আছে।

ভারী বর্ষণের পর, তপ্ত আবহাওয়ায় জনগণকে স্বস্তি পেতে লেক বা সমুদ্র পারে এসে ভিড় জমাতে দেখা যায়। এমাসের শুরুতে ঝড় ও প্লাবনে ক্ষতিগ্রস্ত হয়েছে জার্মানি ও বেলজিয়ামের বহু শহর এবং প্রায় ২০০ লোক যাতে প্রাণ হারান।
সূত্র : ভয়েচ অফ আমেরিকা


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল