০৪ আগস্ট ২০২০

করোনা পরীক্ষায় জার্মানি উত্তীর্ণ : ম্যার্কেল

আঙ্গেলা ম্যার্কেল - ছবি : সংগৃহীত
24tkt

জার্মানির জনগণের সচেতন আচরণের প্রশংসা করেছেন দেশটির চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেল। তবে তার মতে দেশটিতে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই এখনও শেষ হয়নি।

করোনা ভাইরাসে পরীক্ষায় এখন পর্যন্ত জার্মানি পাস করেছে বলে মনে করেন দেশটির চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেল। তবে বিধিনিষেধ শিথিলের প্রক্রিয়া চলাকালেও সবাইকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন তিনি। সাপ্তাহিক ভিডিও বার্তায় ম্যার্কেল বলেন, ‘‘আমাদের দেশের বেশিরভাগ জনগণই সতর্কতা মেনে যুক্তিসঙ্গত এবং দায়িত্বশীল আচরণ করেছেন।’’

জার্মানির রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান রবার্ট কখ ইনস্টিটিউটের পরিসংখ্যান অনুযায়ী শনিবার পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ৮০ হাজার ৪৫৮ জন। যদিও এর মধ্যে এক লাখ ৬৪ হাজার জনই করোনা থেকে সেরে উঠেছেন। মৃত্যুবরণ করেছেন মোট আট হাজার ৪৫০ জন। যা মোট আক্রান্তের পাঁচ ভাগেরও কম। দৈনিক নতুন রোগী শনাক্তের সংখ্যা নেমে এসেছে হাজারের নীচে।

তাই বলে পরিস্থিতি হালকাভাবে নেয়ার সময় এখনও আসেনি বলে সতর্ক করে দিয়েছেন ম্যার্কেল। বড় ধরনের কোন ক্ষতি আর হবে না এমন মনোভাব যাতে কেউ পোষণ না করে সেই বিষয়ে আহবান জানান তিনি। সামনের দিনে বিধিনিষেধ তুলে নেয়া অব্যাহত থাকবে উল্লেখ করে ম্যার্কেল নাগরিকদের আসছে দিনগুলোতেও দায়িত্বশীল আচরণের প্রত্যাশা জানান। ডয়চে ভেলে


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (১৪২০০)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১০৯৪৫)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৭৮৮৭)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৫২১)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৫৮৪৫)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৪৭৪)চামড়ার দাম বিপর্যয়ের নেপথ্যে (৪৭৯৯)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৪৭০২)‘অন্যায় সমর্থন না করায় আমাকে দুইবার মৃত্যুদণ্ড দিয়েছিল জয়নাল হাজারী’ (৪২৪৬)বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন (৪০৮৬)