২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


নিজেকে আরো মেলে ধরতে না পারার কারণ আমিই - তানজিকা আমিন

নিজেকে আরো মেলে ধরতে না পারার কারণ আমিই - তানজিকা আমিন -

তানজিকা আমিন। ২০০৪ সাল থেকে শোবিজ অঙ্গনের পরিচিত নাম। সে বছর লাক্স সুন্দরী প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছিলেন তিনি। তারপর সিনেমা, নাটক, বিজ্ঞাপন, ওয়েব ফিল্মে কাজ করেছেন। মাঝখানে অবশ্য লম্বা বিরতি ছিল। এই নারী দিবসে মুক্তি পাচ্ছে তার নতুন ওয়েব ফিল্ম ‘ক্রিমিনালস’। এসব নিয়ে তিনি কথা বলেছেন নয়া দিগন্তের সাথে। সাক্ষাৎকার নিয়েছেন সাকিবুল হাসান

যত দীর্ঘ সময় ধরে আপনার শোবিজ ক্যারিয়ার; সে তুলনায় কাজের পরিমাণ অনেক কম। কারণ কি?
কোনো কারণ নেই। মাঝখানে কিছুদিন বিরতিতে ছিলাম। যে সময়টায় বিরতি নিয়েছিলাম, তখন বিনোদন অঙ্গনে অনেক মেধাবী মেয়ে কাজ শুরু করে। আমি আবার একটু ঘরকুনো। আমার মতো থাকতে পছন্দ করি। তাই আমার সাথে কারো যোগাযোগ সেভাবে ছিল না। সেই সময়ে যারা কাজ শুরু করেন, তাদের সাথে আমার আর মানিয়ে নেয়া হয়ে ওঠেনি। এটা আমারই ব্যর্থতা। কারণ, আমি নিজেই চেষ্টা করিনি। এটা অলসতা নাকি অন্য কোনো কারণে তা-ও জানি না। ঘরেই বসে ছিলাম, ফোনে যারা আমাকে পেয়েছেন, তারা কাজ করিয়ে নিয়েছেন।
বিরতিটা কেন নেয়া হয়েছিল?
আমার বিয়ের পর থেকে এটা হয়েছে। ডিভোর্সের পরও অনেকটা সময় পর্যন্ত। ২০১১ সালের দিকে তো আমি বিয়ে করলাম। এসব কারণে লম্বা সময় কেটে গেল। বিয়ের পর আমি কিন্তু নিজের ইচ্ছাতেই কাজ কমিয়েছি। তখন বয়স একটু কম ছিল, মনে হতো যে না করলেও হয়তো চলবে। আমি ২০০৪ সাল থেকে বিনোদন অঙ্গনে কাজ করছি। তখন টানা খণ্ডনাটক ও ধারাবাহিকে অভিনয় করেছি। আমি নিজেকে আরো মেলে ধরতে না পারার কারণ আমিই। আমাকে তো ঘরে থেকে ডেকে নিয়ে কাজ করার কথা বলবে না, তাই না।
২০০৪ থেকে ২৪ সাল এই সময়ে আপনার অর্জনকে কিভাবে মূল্যায়ন করবেন?
আমি অল্পতে তুষ্ট। হয়তো সুপারস্টার হইনি, কিন্তু অভিনেত্রী হয়েছি। অভিনয় ভালোবাসি। ভালো আছি, সুস্থ আছি, অভিনয় করছি, মা-বাবাকে নিয়ে অনেক ভালো আছি। কোনো নেগেটিভ কিছু নেই আমাকে নিয়ে। সম্মানের সাথে আছি। এটাই এই দীর্ঘ পথচলায় অর্জন।
আপনার নতুন ওয়েব ফিল্ম ‘ক্রিমিনালস’ মুক্তি পাচ্ছে। এর গল্পটা কেমন?
তিনজন মেয়ের গল্পে তৈরি হয়েছে ক্রিমিনালস। সাধারণ পরিবারের এই তিন মেয়ে একটি এমএলএম কোম্পানির কারণে বিপদে পড়ে। তাদের জীবনটাই বদলে যায়। তিন প্রান্তের ভিন্ন বয়সী তিন নারী একত্র হয় একটি অভিন্ন লক্ষ্য অর্জনের উদ্দেশ্যে। যে লক্ষ্য অর্জন করতে তাদের ভাঙতে হবে আইন, হতে হবে ক্রিমিনাল। এমন গল্পেই নির্মিত হয়েছে ওয়েব ফিল্মটি। বানিয়েছেন ফরহাদ আহমেদ। আমার সাথে আরো অভিনয় করেছেন রুকাইয়া জাহান চমক ও নীল হুরেজাহান। ৮ মার্চ দীপ্ত প্লেতে মুক্তি পাচ্ছে সিনেমাটি।
ওটিটিতে সেন্সর ছাড়পত্রের প্রয়োজন হয় না। এই সিনেমার ক্ষেত্রে এমন কেন হয়েছে বলে মনে করেন?
টিজার রিলিজের পর অনেকেই ভাবছেন সাংবাদিক দম্পতি সাগর-রুনির গল্পে নির্মিত হয়েছে অমীমাংসিত। সেন্সর বোর্ড হয়তো এ রকম কিছু মনে করেছে। তাদের কাছে মনে হয়েছে, এই সিনেমায় স্পর্শকাতর কোনো বিষয় থাকতে পারে। তাই তারা দেখতে চেয়েছে।
আসলেই কি এটা সাগর-রুনির গল্প?
এটা একটা অ্যাডাপ্টেড স্টোরি। আমি আর বর্ষণ সাংবাদিক দম্পতির চরিত্রে অভিনয় করেছি। মানুষজন তাই হয়তো রিলেট করে ফেলছে। দেখার পরেই বোঝা যাবে মানুষ যেমন ভাবছে, গল্পটা তেমন নাকি আলাদা একটি গল্প।
সিনেমাটির মুক্তি পাওয়া নিয়ে কতটুকু আশাবাদী?
আমরা খুব আশাবাদী সেন্সর ছাড়পত্র নিয়ে। আমরা জানি, এই সিনেমায় এমন কিছুই নেই, যার জন্য সেন্সর ছাড়পত্র পাওয়া যাবে না। দ্রুতই সবাইকে ছাড়পত্র পাওয়ার সুখবর জানাতে পারব। আমার বিশ্বাস, দর্শক দেখার পর অমীমাংসিত সিনেমার প্রশংসা করবেন।
ওটিটিতে আর কী আসছে?
ক্রিমিনালস ও অমীমাংসিত ওয়েব ফিল্মের পর ‘কালপুরুষ’ নামের একটি সিরিজ আসবে। রোজার ঈদে দর্শক দেখতে পারবে সিরিজটি। সালজার আহমেদের পরিচালনায় এতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, এফ এস নাঈম, ইমতিয়াজ বর্ষণ, মোস্তফা মনওয়ারসহ অনেকে।
ক্যারিয়ারের শুরুতে সিনেমায়ও কাজ করেছিলেন। সিনেমা নিয়ে কিছু ভাবছেন?
হ্যাঁ, সিনেমা নিয়েও ভাবনা আছে। ইতোমধ্যে একটি সিনেমা চূড়ান্ত হয়েছে। বানাবেন রায়হান রাফি। অনেকেই ভেবেছিলেন রাফির ‘তুফান’ সিনেমায় আমি অভিনয় করছি। আসলে তা নয়। এটি অন্য একটি সিনেমা। তুফান সিনেমার পর শুরু হবে এই সিনেমার শুটিং। কয়েক দিন পরে জানানো হবে সিনেমা ও শিল্পীদের নাম।


আরো সংবাদ



premium cement
প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই নোয়াখালীতে ফের নতুন গ্যাস কূপের সন্ধান, খনন উদ্বোধন বরিশালে তীব্র তাপদাহে ৩ স্কুলছাত্রী অসুস্থ বগুড়ায় জব মেলায় চাকরি পেলেন বেকার প্রকৌশলীরা গণতন্ত্রকে ধ্বংস করার নীলনকশা থামছে না : রিজভী তাজউদ্দীন মেডিক্যাল দুদকের অভিযান : নানা অনিয়ম-দুর্নীতির তথ্য মিলেছে পূর্ব কালুরঘাটে বেইলিব্রিজে টেম্পু চাপায় কলেজশিক্ষার্থী নিহত কুবি শিক্ষকদের ওপর হামলায় নেতৃত্ব দেয়া ছাত্রলীগের ৮ নেতাকর্মী শনাক্ত দিনাজপুরে পরাজিত প্রার্থীর সমর্থক-পুলিশ সংঘর্ষ, গুলিতে নিহত ১ ভারতে মসজিদের ভেতর ইমামকে পিটিয়ে হত্যা তীব্র গরমে কাঁঠালিয়ায় এক শিক্ষার্থী অসুস্থ

সকল