২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


১০০ মিলিয়নের ঘরে মুনাইম বিল্লাহর ‘মেহেরবান’!

১০০ মিলিয়নের ঘরে মুনাইম বিল্লাহর ‘মেহেরবান’! -

ইউটিউবে ১০০ মিলিয়ন ভিউস অতিক্রম করে ইতিহাস সৃষ্টি করল বিশ্বব্যাপী জনপ্রিয় ইসলামী গান ‘মেহেরবান’। আলফাজ হোসাইনের কথা ও সুরে গানটি গেয়েছেন জনপ্রিয় নাশিদ শিল্পী মুনাইম বিল্লাহ। এটি প্রথমবারের মতো বাংলাদেশের একক কোনো শিল্পীর একটি ইসলামী গান যা ১০০ মিলিয়ন ভিউসের মাইলফলক স্পর্শ করেছে। যা বাংলাদেশের ইসলামী গানের ক্ষেত্রেও একটি যুগান্তকারী মুহূর্ত।
এই অর্জনে মুনাইম বিল্লাহ বলেন, ‘আমি সর্বশক্তিমান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। পাশাপাশি আমার অগণিত ভক্ত-শ্রোতার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি ধন্যবাদ জানাচ্ছি তাদের এ অকুণ্ঠ সমর্থনের জন্য। কারণ, একটি গান কখন, কিভাবে জনপ্রিয়তা লাভ করবে তা শুরুতে কেউই বলতে পারে না। ২০১৬ সালে প্রকাশিত হয়েছিল ‘মেহেরবান’ গানটি। গানটির সুন্দর সুর এবং আধ্যাত্মিক কথা শ্রোতাদের মন ছুঁয়ে গেছে। তাই প্রকাশের পরপরই গানটি দ্রুত জনপ্রিয়তা লাভ করে। আর এই অসাধারণ সাফল্য বাংলাদেশের ইসলামী গানের ক্রমবর্ধমান জনপ্রিয়তারই প্রমাণ।
এদিকে নিয়মিত গান প্রকাশের ধারাবাহিকতায় শিল্পী মুনাইম বিল্লাহ তার নিজস্ব ইউটিউব চ্যানেলে শিগগিরই মুক্তি দিচ্ছেন নতুন গান ‘নফস’। গীতিকবি বিলাল হোসাইন নুরীর কথামালা আর মাহফুজ বিল্লাহ শাহীর সুরে গানটির সঙ্গীত পরিচালনা করেছেন পারভেজ জুয়েল। গানটির ভিজ্যুয়াল নির্মাণ করেছেন মাসুদ আল জাবের।
গানটি নিয়ে শিল্পী জানান, মানুষের ভেতরে আরেক মানুষ, কিংবা অমানুষ; সে আমাদের নফস কিংবা আত্মা। যার প্ররোচনায় আমরা প্ররোচিত হই। ভালো-মন্দ কাজে নিজেদের সঁপে দেই। এই গানটির কথায় ফুটে উঠেছে মানুষের অন্তরাত্মার সেই পরিচয়। প্রায় দুই বছর ধরে ‘নফস’ গানটির কথা ও সুর নিয়ে কাজ করেছি আমরা। সম্প্রতি গানটির ভিডিও নির্মাণের কাজ শেষ হয়েছে। এবার মুক্তির পালা। আমার বিশ্বাস, বাংলা নাশিদের ইতিহাসে এক অনন্য উপাখ্যান সৃষ্টি করবে ‘নফস’।
মুনাইম বিল্লাহর জনপ্রিয় আরো কয়েকটি গান হচ্ছে- দাস, আমার মা, ইয়া হাবিবি, মালিক ইত্যাদি।


আরো সংবাদ



premium cement