২১ মে ২০২২
`
ঢাবিতে সাংস্কৃতিক অনুষ্ঠানে ছাত্রলীগের হামলা-ভাঙচুর

প্রক্টর অফিসের সামনে কাওয়ালী গেয়ে প্রতিবাদ


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে কাওয়ালী গানের অনুষ্ঠানে ছাত্রলীগের হামলার তাৎক্ষণিক প্রতিবাদে প্রক্টর অফিসের সামনে বসেই কাওয়ালী গান পরিবেশন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে অনুষ্ঠিত ‘টিএসসিতে কাওয়ালী’ অনুষ্ঠানে ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেনের নেত্বত্বে হামলায় দু'জন নারী শিক্ষার্থীসহ ১০জন আহত হওয়ার ঘটনায় তাৎক্ষণিক প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রক্টর অফিসের সামনে কাওয়ালী করেন শিক্ষার্থীরা।

হামলার ঘটনার পরে প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী ঘটনাস্থলে গেলে শিক্ষার্থীরা তাকে ঘিরে স্লোগান দিতে থাকলে তিনি আবার অফিসে চলে যান। তার পেছনে মিছিল নিয়ে গিয়ে প্রক্টর অফিসের সামনে অবস্থান নেন সাধারণ শিক্ষার্থীরা।

প্রক্টর তাদের ঘটনার সুষ্ঠু তদন্তের আশ্বাস দিয়ে বলেন, তোমাদের কথা আমি শুনেছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রয়োজনীয় তথ্য প্রমাণ সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

কিন্তু তার এই আশ্বাসে শিক্ষার্থীরা ‘শেইম’ ‘শেইম’ বলে স্লোগান দেন। এ সময় তারা ‘যেই প্রক্টর ছাত্র মারে সেই প্রক্টর চাই না’ ‘প্রক্টরলীগের কালো হাত-ভেঙ্গে দাও, গুড়িয়ে দাও’ স্লোগান দিতে থাকেন। এরপর প্রক্টর অফিসের সামনে বসেই কাওয়ালী গান করেন তারা।

এ সময় জাহিদ হোসেন নামের আয়োজকদের একজন বলেন, আমাদের ঝঞ্ঝাট মুক্ত একটা অনুষ্ঠানে ছাত্রলীগ হামলা চালিয়েছে। এতে আমাদের দুইজন বোনের মাথা ফেটে তারা এখন হাসপাতালে আছে। আমরা দেখেছি ছাত্রলীগের জসিমউদদীন হল ও জহুরুল হক হলের নেতাকর্মীরা ছিল। আমরা প্রক্টরের কাছে এই ঘটনার মদদদাতা সাদ্দামের শাস্তির দাবি জানাই।


আরো সংবাদ


premium cement