০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


৫ দফা দাবিতে মানববন্ধন ঢাবি অধিভুক্ত ৭ কলেজ শিক্ষার্থীদের

-

পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। আজ সোমবার সকালে শাহবাগস্থ জাতীয় জাদুঘরের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অধিভুক্ত কলেজগুলোর শতাধিক ছাত্র-ছাত্রী অংশ নেয়।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- সেশনজট শূন্যে নামিয়ে আনা, সময় মতো পরীক্ষা নেয়া ও তার ফল প্রকাশ করা, এক বিষয়ে যারা ফেল করেছে তাদের বিবেচনায় আনা, সকল ছাত্র-ছাত্রীদের জন্য চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো এবং অধিভুক্ত কলেজগুলোর ছাত্র-ছাত্রীদের অন্যান্য সুযোগ সুবিধা বাড়ানোর পাশাপাশি তাদের যথাযথ মূল্যায়ন করা।

আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ, সরকারি সাত কলেজ ঢাবির অধিভুক্তি হওয়ার পর নানা সমস্যা, সংকটে জর্জরিত। এই সঙ্কট কাটছে না। আমাদের ঠিকমতো পরীক্ষা নেয়া হয় না। পরীক্ষা হলেও ফলাফল প্রকাশ করতে দেরি হয়। ফলে ঢাবির অধিভুক্ত হয়েও মূল লক্ষ্য (সেশনজট মুক্তি) অর্জন হচ্ছে না।

মানবন্ধনে আন্দোলনকারীদের সমন্বয়ক বিজিত শিকদার বলেন, যথাসময়ে আমাদের পরীক্ষার ফলাফল প্রকাশিত না হওয়ার ফলে আমাদের সেশনজটে পড়তে হচ্ছে। এ সময় মাস্টার্স পরীক্ষায় এক বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীদের বিষয়ে কর্তৃপক্ষকে বিবেচনা করার অনুরোধ জানান তিনি।


আরো সংবাদ



premium cement
চট্টগ্রামে হাতির আক্রমণে যুবক নিহত কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বিএনপির শ্রমিক সমাবেশ শুরু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে পথচারীদের তৃষ্ণা মেটাচ্ছে গফরগাঁওয়ে মাদরাসায় শিক্ষার্থীদের ঠান্ডা শরবত রাফার চারপাশে চেকপোস্ট বসাচ্ছে ইসরাইল এই মাসেই জেল থেকে বের হবেন ইমরান : পিটিআই ফরিদপুরে পরিদর্শনে বিএনপি’র তদন্ত কমিটি বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার ছিলেন সর্বদা : খাদ্যমন্ত্রী ফিলিস্তিনিদের ন্যায়বিচারে দৃঢ় থাকার আহ্বান মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ঢাকা মহানগরী উত্তর শ্রমিক কল্যাণে বিশাল র‍্যালি আজ কোথায় কোথায় বৃষ্টি হতে পারে

সকল