২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


পথচারীদের তৃষ্ণা মেটাচ্ছে গফরগাঁওয়ে মাদরাসায় শিক্ষার্থীদের ঠান্ডা শরবত

পথচারীদের তৃষ্ণা মেটাচ্ছে গফরগাঁওয়ে মাদরাসায় শিক্ষার্থীদের ঠান্ডা শরবত - ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহের গফরগাঁওয়ে জামিয়া উসমানিয়া মারকাজুল হুদা মাদরাসায় উদ্যোগে তীব্র তাপদাহে শিক্ষার্থী, ব্যবসায়ী, পথচারী ও খেটে খাওয়া শ্রমজীবী মানুষের মাঝে ঠান্ডা শরবত বিতরণ করা হয়েছে।

বুধবার (১ মে) দুপুরে ওই মাদরাসায় শিক্ষার্থীদের একটি দল পৌরশহরের মধ্য বাজার ও বিভিন্ন সড়কে এ ঠান্ডা শরবত বিতরণের আয়োজন করে।

সড়কের চলাচলকারী সাধারণ মানুষ, ব্যবসায়ী, রিকশা-অটোরিকশাচালক ও অন্যান্য শ্রমজীবীরা ঠান্ডা শরবত পান করে তাদের তৃষ্ণা মেটাচ্ছেন।

গত দুই দিন ধরে জামিয়া উসমানিয়া মারকাজুল হুদা মাদরাসা, বিশ্বরোড মোড়, গফরগাঁও ব্যবস্থাপনায় এ ঠান্ডা শরবত বিতরণের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এ সময় তারা প্রায় ১০০০ লিটার ঠান্ডা শরবত বিতরণ করেন।

ঠান্ডা শরবত পেয়ে শ্রমজীবী ও রিকশাচালকরা বলেন, 'এই প্রচণ্ড গরমে আমাদের কথা চিন্তা করে মাদরাসা শিক্ষার্থীরা যেই ঠান্ডা শরবতের ব্যবস্থা করেছেন এটা আমাদের জন্য অনেক উপকার হয়েছে। তাদের এমন কর্মকান্ডে আমরা খুবই খুশি।

মাদরাসার মোহতামিম মুফতি জহিরুল ইসলাম উসমানী বলেন, প্রচণ্ড গরম, রাস্তাঘাটে যারা তৃষ্ণার্ত মানুষ আছে তাদের মাঝে আমরা শরবত বিতরণ করছি। যতদিন তীব্র তাপদাহ চলবে ততদিন এভাবে শরবত বিতরণ করব ইনশাআল্লাহ।


আরো সংবাদ



premium cement