০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


রোহিঙ্গাদের স্বাস্থ্য সহায়তায় বিশ্বব্যাঙ্কের ৫ কোটি ডলার

-

আন্তর্জাতিক দাতাসংস্থা বিশ্বব্যাঙ্ক বাংলাদেশের কক্সবাজারে আশ্রয় নেয়া মিয়ানমার থেকে আগত রোহিঙ্গাদের স্বাস্থ্য ও পুষ্টি সেবার জন্য ৫ কোটি ডলার বা ৪১০ কোটি টাকা সহায়তা দিচ্ছে। যার মধ্যে ৮৩ লাখ ৩০ হাজার ডলার হলো আইডিএ ঋণ সহায়তা। পরে এটা অনুদানে পরিণত হবে বলে জানিয়েছে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ।

আজ বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরস্থ ইআরডি সম্মেলন কক্ষে বিশ্বব্যাঙ্ক ও ইআরডির মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়। ইআরডির সিনিয়র সচিব কাজী শফিকুল আযম ও বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর চিমিয়াও ফান নিজ নিজ সংস্থার পক্ষে চুক্তিতে সই করেন।

জানা যায়, বাংলাদেশে বর্তমানে ১০ লাখ রোহিঙ্গা আশ্রয় নিয়েছে। যাদের মধ্যে বেশির ভাগই হলো মহিলা ও শিশু। এরাসহ স্থানীয় জনগন স্বাস্থ্য ও পুষ্টি সমস্যায় ভুগছে। তাদেরকে স্বাস্থ্য সেবা দেয়ার জন্যই বিশ্বব্যাঙ্ক তার আঞ্চলিক উদ্বাস্তু তহবিল থেকে দেয়া হচ্ছে।


আরো সংবাদ



premium cement
সিরিজে এগিয়ে যাবার লক্ষ্যে আজ মাঠে নামছে বাংলাদেশ গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭

সকল