৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


প্রশ্নোত্তর

-

প্রশ্ন : দাঁড়িয়ে প্রস্রাব কি জায়েজ আছে? একটি হাদিস নাকি আছে যে, নবী এমন করেছিলেন? আর কেউ বলছে তিরমিজিতে নাকি হাদিস আছে যেখানে নিষেধ করছেন। এখন সহিহ আসলে কী একটু জানাবেন। নবী সা: যখন করেছিলেন সেটি নাকি তাঁর কোমর ব্যথা ছিল দেখে করেছিলেন? এ বিষয়ের হাদিসগুলো একটু জানাবেন।

উত্তর :বিভিন্ন হাদিসের আলোকে স্পষ্ট যে, রাসূল সা:-এর সাধারণ অভ্যাস ছিল বসে প্রস্র্রাব করা। একটি ঘটনা পাওয়া যায়, তিনি দাঁড়িয়ে প্রস্রাব করেছেন। সুতরাং সুন্নত ও স্বাভাবিক নিয়ম হলো, বসে প্রস্রাব করা। তবে দাঁড়িয়ে প্রসাব করা নাজায়েজ নয়।
ফতোয়া বিভাগ, আস সুন্নাহ ট্রাস্ট

 


আরো সংবাদ



premium cement
ইসতিসকার নামাজে পুলিশের বাধা ও গ্রেফতারের নিন্দা জামায়াতের হবিগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড পর্যটন গন্তব্য থেকে যেভাবে সন্ত্রাসের অভয়ারণ্য দেশে ৩৫ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড পিরোজপুরে আ’লীগ নেতার চেয়ারম্যান পদের প্রার্থিতা স্থগিত শ্রমিকের অধিকার আদায়ের জন্য ঐক্যবদ্ধ হতে হবে : আ.ন.ম শামসুল ইসলাম ইসলামপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত, প্যানল মেয়রকে দায়িত্ব অর্পণ বুয়েটে ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত স্থগিত শ্রমিক অধিকার লঙ্ঘনের জরিমানার অঙ্ক বাড়ানো হয়েছে : আইনমন্ত্রী রাজশাহীতে ১৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি ‘বন্ডের মাধ্যমে উন্নয়ন কাজ করলে জনগণের ওপর কর চাপ কমবে’

সকল