২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


রেডি টু কুক ফিশ বাজারজাতকরণে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

- ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ‘রেডি টু কুক ফিশ’ সামগ্রী এবং গরুর দুধ আহরণের কাজে ব্যবহৃত একটি মিল্কিং মেশিন হস্তান্তর করেছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো: আব্দুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

বৃহস্পতিবার (৯ মে) গণভবনে এ হস্তান্তর কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এসময় প্রধানমন্ত্রী বলেন, রেডি টু কুক ফিস কার্যক্রমের ফলে কর্মজীবী নারীরা অনেক উপকৃত হবেন।

তিনি কর্মজীবী নারীদের রান্না সহজীকরণে রেডি টু কুক ফিশ প্রস্তুতকরণ, বাজারজাতকরণ ও বাজার সম্প্রসারণের উপর গুরুত্বারোপ করেন এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

প্রধানমন্ত্রী রেডি টু কুক ফিশ (রান্নার জন্য প্রস্তুত মাছ) বাজারজাতকরণের উদ্যোগ গ্রহণ করায় বিএফডিসিকে বিশেষভাবে ধন্যবাদ জানান বলে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এসময় মন্ত্রণালয়ের সচিব মোহাং সেলিম উদ্দিন, বিএফডিসি চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) সাঈদ মাহমুদ বেলাল হায়দর, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা: মোহাম্মদ রেয়াজুল হক, প্রাণিসম্পদ অধিদফতরের আওতাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের চিফ টেকনিক্যাল কো-অর্ডিনেটর ডা: মো: গোলাম রব্বানী উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মোট ৪০ প্রজাতির মাছ রেডি টু কুক হিসেবে স্থায়ীভাবে ঢাকার কারওয়ান বাজারে অবস্থিত বিএফডিসি ভবনের মৎস্য বিতান, যাত্রাবাড়ীর মৎস্য অবতরণ কেন্দ্র এবং চট্টগ্রাম মৎস্য বন্দর বিপণন করা হচ্ছে। এছাড়া ঢাকা শহরের ১৬টি স্পটে ছয়টি ফ্রিজিং ভ্যানের মাধ্যমে ভ্রাম্যমান ভিত্তিতে ‘বিএফডিসি রেডি ফিস’ বাজারজাত করা হচ্ছে।

ভ্রাম্যমাণ স্পট গুলো হলো- মিরপুর ডিওএইচএস (২৭ নম্বর রোড), বনানী, নেভী হেডকোয়ার্টার ও গুলশান (আজাদ মসজিদ সংলগ্ন), সচিবালয়ের দক্ষিণ গেইট, মিরপুর ডিওএইচএস (স্বপ্ন নগর আবাসিক এলাকা), মিরপুর অপরাজিতা ভবন, ধানমন্ডি ৬ নম্বর, আজিমপুর কলোনী, লেডিস ক্লাব (ইস্কাটন), সচিব কোয়াটার (ইস্কাটন, বুধবার ও শনিবার), দুদক অফিস সংলগ্ন, সেগুনবাগিচা), এজিবি কলোনী (মতিঝিল), শংকর (ধানমন্ডি), সেচভবন (মানিক মিয়া এভিনিউ-শুক্রবার ও শনিবার), ধানমন্ডি ২৮ এবং মোহাম্মদপুর মা ও শিশু হাসপাতাল সংলগ্ন।

এছাড়া অনলাইন, ই-কমার্স প্ল্যাটফর্মের মাধ্যমেও ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ বাজারজাত করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement