২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


সিআইপি কার্ড পেলেন ১৮৪ ব্যবসায়ী

- ছবি : সংগৃহীত

দেশের রফতানি বাণিজ্যে বিশেষ অবদান রাখায় ১৮৪ জন ব্যবসায়ীকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি বা সিআইপি হিসেবে নির্বাচিত করে কার্ড দেয়া হয়েছে। তাদের মধ্যে রফতানিতে অবদানের স্বীকৃতি হিসেবে ১৪০ জন ও পদাধিকার বলে এফবিসিসিআইয়ের ৪৪ জন পরিচালক সিআইপি কার্ড পেয়েছেন।

বাণিজ্য মন্ত্রণালয় ২০২২ সালের জন্য বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে তাদের নির্বাচিত করেছে।

বৃহস্পতিবার (৯ মে) রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে ১৮৪ জন ব্যবসায়ীর হাতে সিআইপি কার্ড তুলে দেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান ও এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম।

যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরো।

সিআইপি কার্ডধারী ব্যক্তিরা সচিবালয়ে প্রবেশে এই কার্ড বিশেষ পাস হিসেবে ব্যবহার করবেন। তারা ব্যবসা-সংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও নৌপথে সরকারি যানবাহনে সংরক্ষিত আসনে অগ্রাধিকার, বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহার, ব্যবসায়িক কাজে বিদেশ ভ্রমণের ভিসা প্রাপ্তির জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে লেটার অব ইন্ট্রোডাকশন সুবিধা পাবেন।

সিআইপি হিসেবে মনোনীত ব্যক্তিদের হাতে কার্ড তুলে দিয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, রফতানি বাণিজ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বাণিজ্য মন্ত্রণালয় ব্যবসায়ীদের বিভিন্ন ধরনের সহায়তা দিয়ে আসছে। এরই অংশ হিসেবে প্রতিবছরের ন্যায় এবারো সিআইপি কার্ড প্রদানের মাধ্যমে ব্যবসায়ীদের সম্মাননা জানানো হচ্ছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
দ্বিতীয়বারের মত প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জয় করলেন হালান্ড সাভারে মোটরসাইকেল দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তা আহত, স্ত্রী নিহত বাংলাদেশে মেয়েদের ক্রীড়ায় সাফল্যের আড়ালে ভিন্ন চিত্র এইচপির দল ঘোষণা, নতুন মুখের আধিপত্য খেলাধুলা ও সাংস্কৃতিতে যারা দক্ষ তারা বিশেষ মেধাসম্পন্ন : জবি ভিসি খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে : ফারুক রাইসির মৃত্যুতে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর শোক টাটা মটরস বাংলাদেশে উদ্বোধন করল টাটা যোদ্ধা রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যের বিভিন্ন মেয়াদে সাজা ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে বিএনপির শোক মালয়েশিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা কার্নিভাল অনুষ্ঠিত

সকল