০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


চলমান তাপপ্রবাহে জবির ক্লাস-পরীক্ষা বিষয়ে সিদ্ধান্ত কাল

চলমান তাপপ্রবাহে জবির ক্লাস-পরীক্ষা বিষয়ে সিদ্ধান্ত কাল - ছবি : নয়া দিগন্ত

দেশে তীব্র তাপপ্রবাহের কারণে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ক্লাস-পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামীকাল (রোববার) বেলা ১১টায় জরুরি সভা ডাকা হয়েছে।

জানা গেছে, জবিতে আগামীকাল রোববারের সভায় পূর্বঘোষিত হিট অ্যালার্টের জন্য আগামী সোমবার ও মঙ্গলবার অনলাইনে ক্লাস নেয়ার সিদ্ধান্ত আসতে পারে। এ সময় কোনো বিভাগে ক্লাস ও পরীক্ষা থাকলে তা রিশিডিউল করার নির্দেশনাও দেয়া হতে পারে।

জবি’র রেজিস্ট্রার অধ্যাপক ড. মো: আইনুল ইসলাম বলেন, ইতোমধ্যে তীব্র তাপপ্রবাহের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসির সাথে কথা হয়েছে। আগামীকাল রোববার সব বিভাগীয় চেয়ারম্যান ও ডিনদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। পরে একটা মিটিং হওয়ার কথা রয়েছে। মিটিংয়ের পরই আমরা বলতে পারব বিশ্ববিদ্যালয় বন্ধ নাকি খোলা থাকবে।

ভিসি সাদেকা হালিম বলেন, ‘তীব্র দাবদাহের জন্য স্কুল-কলেজ বন্ধের ঘোষণাটা দেখলাম। তবে আমরা চাইলেই দ্রুত একটি সিদ্ধান্ত তো নিতে পারি না। খোঁজ নিয়ে দেখলাম, অনলাইনে ক্লাস নেয়া গেলেও কিছু পরীক্ষা আছে। সবকিছু গুছিয়ে সিদ্ধান্তটা নিতে হবে। রোববার ১১টায় ক্লাস-পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেয়ার জন্য একটি সভাও ডেকেছি। সভা থেকে সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।’


আরো সংবাদ



premium cement