২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মিরপুর চিড়িয়াখানায় শিশুর হাত খেয়ে ফেলল হায়েনা

- ছবি : সংগৃহীত

রাজধানীর মিরপুরে জাতীয় চিড়িয়াখানায় বেড়াতে আসা এক শিশু হায়েনার আক্রমণের শিকার হয়েছে। হায়েনার কামড়ে ওই শিশুর এক হাতের কবজি বিচ্ছিন্ন হয়ে গেছে।

বৃহস্পতিবার (৮ জুন) সকাল সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

জাতীয় চিড়িয়াখানার পরিচালক মো: রফিকুল ইসলাম তালুকদার বলেন, বেলা সাড়ে ১১টার দিকে বাবা-মায়ের সাথে বাচ্চাটি চিড়িয়াখানায় বেড়াতে আসে। বাচ্চাটির বয়স দুই থেকে আড়াই বছর হবে। বাচ্চাটার মা-বাবাই নিরাপত্তা বেষ্টনী পার হয়ে শিশুটিকে নিয়ে হায়েনার খাঁচার কাছে চলে আসে। যদিও খাঁচায় নেট দেয়া ছিল। কিন্তু ছোট বাচ্চা নেটের ভেতরে হাত ঢুকিয়ে দেয়। তখনই বাচ্চাটার হাত কামড়ে কবজি থেকে বিচ্ছিন্ন করে ফেলে হায়েনা।

তিনি আরো বলেন, ‘ঘটনার সাথে সাথেই নিরাপত্তাকর্মী বাচ্চাটার হাত ধরে আমাদের ভেটেনারি হাসপাতালে নিয়ে আসেন। দ্রুততার সাথে প্রাথমিক চিকিৎসা দিয়ে শিশুটির হাতে মেডিসিন দেন চিকিৎসক। এরপর পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে আমাদের তত্ত্বাবধানে শিশুটির চিকিৎসা চলছে।’

এ ঘটনায় এরই মধ্যে মন্ত্রণালয় ও অধিদফতর থেকে আলাদা আলাদা তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। চিড়িয়াখানার কারো কোনো গাফিলতি ছিল কি না খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গাজীপুর থেকে পরিবারের সাথে চিড়িয়াখানায় বেড়াতে আসে সায়ীদ নামে ওই শিশুটি। খেলতে খেলতে হায়েনার খাঁচায় হাত ঢুকিয়ে দিলে হাতে কামড় বসায় হায়েনা। এ সময় পরিবারের লোকজন শিশুর হাত ধরে টানাটানি করে বাঁচানোর চেষ্টা করলে কনুই থেকে হাত আলাদা হয়ে যায় তার। শিশুটি বর্তমানে রাজধানীর পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে।


আরো সংবাদ



premium cement