২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করে প্রধানমন্ত্রীর সহযোগিতা চাইলেন গাজীপুরের নবনির্বাচিত মেয়র

গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করেন গাজীপুরের নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুন। - ছবি : নয়া দিগন্ত

গাজীপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুন বলেছেন, হিংসা-বিদ্বেষ নয়, সবার সাথে মিলেমিশে থাকতে চাই। সবার সহযোগিতা নিয়ে গাজীপুর নগরীর উন্নয়ন করতে চাই।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে পরাজিত করে তিন দিনের মাথায় তিনি রোববার (২৮ মে) টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি গাজীপুর থেকে বিশাল এক গাড়িবহর নিয়ে সেখানে যান। তার সাথে সফরসঙ্গী হন ছেলে সাবেক মেয়র মো: জাহাঙ্গীর আলমসহ বিপুল সংখ্যক কর্মী-সমর্থক-শোভাকাঙ্ক্ষী।

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে জায়েদা গাজীপুর নগরীর উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করেন।

এ সময় তার ছেলে সাবেক মেয়র মো: জাহাঙ্গীর আলম বলেন, ‘আমরা জন্মগতভাবে আওয়ামী লীগ, কেউ মানুক বা না মানুক এটা তাদের ব্যাপার। আমার মা-ও জন্মগতভাবে আওয়ামী লীগ। সে হিসেবে আমাদের মহান নেতা বঙ্গবন্ধুর কাছে এসেছি, আমাদের মহান নেত্রীর বাড়িতে এসেছি।আমরা সকলের সহযোগিতা ও দোয়া চাই। অন্য কোনো কথা বা আলোচনা নেই। একমাত্র আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আমাদের একমাত্র নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা সকলের সহযোগিতা নিয়ে কাজ করতে চাই।’

উল্লেখ্য, ২০২১ সালের সেপ্টেম্বরে গাজীপুর সিটি করপোরেশনের তৎকালীন মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের এক ঘরোয়া আলোচনাকালে মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তার বিতর্কিত একটি বক্তব্যের অডিও-ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এর জেরে আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদসহ গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে তাকে বহিষ্কার করা হয়। ২০২২ সালের ১৭ ডিসেম্বর গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গকারীদের সাধারণ ক্ষমা করা হয়। জাহাঙ্গীর আলমও ভাবিষ্যতে সংগঠনের স্বার্থপরিপন্থী কর্মকাণ্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে সাধারণ ক্ষমা পান। কিন্তু সাধারণ ক্ষমার শর্ত ভঙ্গ করে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশ নেয়ায় গত ১৫ মে তাকে আজীবনের জন্য আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়।


আরো সংবাদ



premium cement