২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সানজানার বাবা শাহীন আলম কারাগারে

সানজানা মোসাদ্দেক - ছবি : সংগৃহীত

রাজধানীর দক্ষিণখানে বারো তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সানজানা মোসাদ্দেকের (২১) আত্মহত্যার ঘটনায় করা মামলায় তার বাবা শাহীন আলমকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শনিবার তাকে আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপর দিকে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট হুমায়ুন কবির তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) শাহীন আলমকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার সাত দিনের রিমান্ড চাওয়া হয়। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন (ডিএমপি) ম্যাজিস্ট্রেট শুভ্রা চক্রবর্তীর আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

বুধবার ৩১ আগস্ট দুপুরে ময়মনসিংহের গফরগাঁও থেকে সানজানার বাবাকে গ্রেফতার করে র‌্যাব। ২৭ আগস্ট শনিবার দুপুরে দক্ষিণখান মোল্লারটেক এলাকার একটি ১২ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়েন সানজানা মোসাদ্দেক। সন্ধ্যা ৭টার দিকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় রাতেই সানজানার মা স্বামীর বিরুদ্ধে মামলা করেন।

সানজানার বাবা শাহীন আলম পাঁচ বছর আগে তাদের না জানিয়ে দ্বিতীয় বিয়ে করেন। বিষয়টি জানাজানি হলে দুই পরিবারের মধ্যে টানাপোড়েন শুরু হয়। এরপর সানজানার মা দুই মাস আগে স্বামীকে ডিভোর্স দেন। শাহীন সানজানার বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার ফিসহ আনুষঙ্গিক খরচ দেয়া বন্ধ করে দেন। এদিকে আত্মহত্যার আগে বাবাকে দায়ী করে একটি চিরকুট লিখে গেছেন সানজানা। চিরকুটটি উদ্ধার করেছে দক্ষিণখান থানা পুলিশ।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement