০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


শিবপুরে বাস–মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত

শিবপুরে বাস–মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত - ছবি : সংগৃহীত

নরসিংদীর শিবপুরে এনা পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসের এক যাত্রী নিহত হয়েছেন। দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন মাইক্রোবাসের আরো সাত যাত্রী। মঙ্গলবার বিকেল সাড়ে চারটার দিকে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের গাঙপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ওই ব্যক্তির নাম মো. ওয়াজকুরুনি ভূঁইয়া (৫০)। তিনি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের সেমন্তগর এলাকার বাসিন্দা। দুবাই থেকে আসা তাদের এক স্বজনকে আনতে তারা মাইক্রোবাসে ঢাকায় যাচ্ছিলেন।

হাইওয়ে পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী এনা পরিবহনের একটি বাস সিলেটের দিকে যাচ্ছিল। অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়া থেকে ছেড়ে আসা একটি মাইক্রোবাস ঢাকার দিকে যাচ্ছিল। বিকেল সাড়ে চারটার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুরের গাঙপাড় এলাকায় পৌঁছানো পরে বাস ও মাইক্রোবাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুমড়েমুচড়ে যাওয়া মাইক্রোবাসের যাত্রী ওয়াজকুরুনি ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনায় মাইক্রোবাসের আরও সাত যাত্রী গুরুতর আহত হন। আশপাশের লোকজন জড়ো হয়ে আহত ৭ জনকে উদ্ধার করে ১০০ শয্যাবিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালে পাঠান। খবর পেয়ে ইটাখোলা হাইওয়ে ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। দুর্ঘটনাকবলিত বাস ও দুমড়েমুচড়ে যাওয়া মাইক্রোবাসটি জব্দ করে ফাঁড়িতে নিয়ে যায় পুলিশ।

আহত ব্যক্তিরা হলেন হৃদয় ইসলাম (৩০), সানজিদা আক্তার (২২), গোলাম মোস্তফা (৩৫), মো. জিহাদ (১৬), মাইসা আক্তার (৬), তানভীর ইসলাম (১৯), লাকী আক্তার (৩২)। তাদের মধ্যে গোলাম মোস্তফা ও জিহাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন নরসিংদী জেলা হাসপাতালের চিকিৎসকেরা।

নরসিংদী জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) এ এন এম মিজানুর রহমান বলেন, সড়ক দুর্ঘটনায় আহত নারী, শিশুসহ সাত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসা হয়। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তারা দুজনসহ আহত সাতজনকেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত সানজিদা আক্তার বলেন, তারা সবাই ব্রাহ্মণবাড়িয়া শহরের কাজীপাড়া এলাকা থেকে মাইক্রোবাসে ঢাকায় যাচ্ছিলেন। রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা এক স্বজনকে আনতে যাচ্ছিলেন তারা। নরসিংদীর শিবপুর অতিক্রম করার সময় এ দুর্ঘটনা ঘটে।

ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. নূর হায়দার তালুকদার বলেন, যাত্রীবাহী এনা পরিবহনের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসের এক যাত্রী নিহত ও সাত যাত্রী আহত হয়েছেন। নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। অন্যদিকে আহত সাত ব্যক্তিকে নরসিংদী জেলা হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান তিনি।


আরো সংবাদ



premium cement
উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৬১ জনকে বহিষ্কার করলো বিএনপি গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে হত্যা, বাবা ও ভাই গ্রেফতার বন্যাবিধ্বস্ত কেনিয়া ও তানজানিয়ায় ঘূর্ণিঝড় সতর্কতা জারি রাজধানীতে লেকে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু ইসরাইলের ওপর কঠোর হতে বাইডেনের প্রতি ডেমোক্রেট কংগ্রেস সদস্যদের আহ্বান আশুলিয়ায় ঝুট ব্যবসা দখল নিতে ৬ জনকে কুপিয়ে জখম মুক্ত গণমাধ্যম সূচকে বাংলাদেশের অবনতি হচ্ছে কেন সোনাতলায় ২ আ’লীগ নেতা বিনাভোটে ভাইস চেয়ারম্যান শ্রীনগরে অগ্নিকাণ্ডে ৭টি ঘর পুড়ে ছাই সিরাজদিখানে ফের ডাকাতি, আতঙ্কিত এলাকাবাসী

সকল