২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মাওয়া-শিমুলিয়া নৌরুটে সবগুলো ফেরি চলছে, তবুও যাত্রীদের চাপ

মাওয়া-শিমুলিয়া নৌরুটে সবগুলো ফেরি চলছে, তবুও যাত্রীদের চাপ - ছবি- নয়া দিগন্ত

মুন্সীগঞ্জের মাওয়া ঘাটে মঙ্গলবার সকালেও যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। যদিও আগের দিন থেকেই বিধিনিষেধ কিছুটা শিথিল করে সবগুলো ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করছে ঘাট কর্তৃপক্ষ। এতে পদ্মা পার হতে দুর্ভোগ কিছুটা কমলেও যাত্রীদের চাপ এখনো অব্যাহত।

সরেজমিনে ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, সকাল থেকে একের পর এক বেশ কয়েকটি ফেরি যানবাহন ও যাত্রী নিয়ে মাওয়া ঘাট থেকে শিমুলিয়া ও বাংলাবাজারের উদ্দেশে মাওয়া পাড়ি দিয়েছে। প্রতিটি ফেরিতে যানবাহনের পাশাপাশি শত শত যাত্রী পার হচ্ছে। এতে ঘাট এলাকায় মানুষের জটলা কিছুটা কমেছে। তবে ঘাট এলাকায় এখনো কিছু পণ্যবাহী যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। তা ছাড়া রাজধানীসহ বিভিন্ন এলাকা থকে দক্ষিণাঞ্চলের ঘরমুখো মানুষ মাওয়া ঘাটে হাজির হচ্ছেন।

মাওয়া শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, সকাল থেকে বহরে থাকা সবগুলো ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। প্রতিটি ফেরিতে যাত্রীও পার হচ্ছে। সকাল থেকে বেলা ১১টা এ পর্যন্ত এগারোটি ফেরি শিমুলিয়া-বাংলাবাজরের উদ্দেশে মাওয়া ঘাট ছেড়ে গেছে। এর আগে সোমবার রাতভর সবগুলো ফেরি চলাচল করেছে। এতে ঘাটের যানবাহন ও যাত্রীদের চাপ অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে। ঘাট এলাকায় এখনো কিছু যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। এখন ওইগুলো পারাপার করা হচ্ছে।

মাওয়া শিমুলিয়া ফেরি ঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) হিলাল উদ্দিন বলেন, ঘাট এলাকার অদূরে কয়েকটি পয়েন্টে কয়েকশো পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত গাড়ি আটকে আছে। আগে ঘাটের গাড়িগুলো পার হলে এগুলো ছাড়া হবে।

মাওয়া নৌপুলিশ ইনচার্জ সিরাজুল কবির জানান, সকল ফেরি চলাচল করায় যাত্রী হয়রানি নেই বললেই চলে। নিবিঘ্নে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ এখন ঈদ করতে বাড়িতে যেতে পারছে।

 


আরো সংবাদ



premium cement