২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে একজন গ্রেফতার

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে একজন গ্রেফতার - নয়া দিগন্ত

সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণা ও চাঁদাবাজির মামলায় আলফাডাঙ্গা উপজেলার টগরবন্দ ইউনিয়নের আজমপুর গ্রামের লিটন শিকদারকে (৪৮) র‌্যাব গ্রেফতার করছে। সোমবার ভোরে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত লিটন সিদ্দিক শিকদারের ছেলে।

র‌্যাব-৮, সিপিসি-২’এর কমান্ডার দেবাশীষ কর্মকার জানান, সোমবার ভোররাতে ভাঙ্গা উপজেলা সদরে থানার কাছে একটি ভাড়া বাসা থেকে লিটনকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে প্রতারণা ও চাঁদাবাজি মামলার চারটি গ্রেফতারি পরোয়ানা রয়েছে। এসব মামলায় তিনি দীর্ঘ দিন আত্মগোপনে ছিলেন।

তিনি আরো জানান, ফরিদপুর, খুলনা ও পাবনা জেলায় চাঁদাবাজি, প্রতারণা ও প্রাণনাশের হুমকি, সাইবার অপরাধসহ প্রায় ডজনখানেক মামলা রয়েছে লিটনের বিরুদ্ধে। ফেসবুকে বিভিন্ন ব্যক্তির নামে অপপ্রচার করে ব্ল্যাকমেইলিংসহ গ্রামের অনেক মানুষের সাথে প্রতারণার অভিযোগে ডিজিটাল অ্যাক্ট আইনে দায়েরকৃত মামলার আসামি তিনি। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে দুই ডজনের বেশি সাধারণ ডায়েরি রয়েছে।

এ বিষয়ে আলফাডাঙ্গা উপজেলার চেয়ারম্যান একেএম জাহিদ হাসান বলেন, স্থানীয়দের কাছে প্রতারক ও ছদ্মবেশী হিসেবে পরিচিত লিটন শিকদার। তিনি এলাকার মানুষকে সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরে চাকরি দেয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। এতোদিন নিজেকে তিনি একটি পত্রিকার সাংবাদিক হিসেবে পরিচয় দিত।

জানা গেছে, ডিজিটাল অ্যাক্ট আইনে দায়েরকৃত মামলায় লিটন শিকদারকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকায় সিআইডির নিকট হস্তান্তর করা হয়েছে।


আরো সংবাদ



premium cement