০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বী আ’লীগের ভোলা মাস্টার

শামসুল হক ওরফে ভোলা মাস্টার - ছবি : সংগৃহীত

ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বী হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শামসুল হক ওরফে ভোলা মাস্টার। ফলে তাকে চেয়ারম্যান পদে নির্বাচিত ঘোষণা করা হবে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা।

এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে গত ২৩ সেপ্টেম্বর তিনজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তবে আগামীকাল মঙ্গলবার নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের আগেই প্রতিদ্বন্দ্বী অন্য প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বী হন।

বিএনপির মৎসজীবী দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মো: সেলিম মিয়া নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তবে মনোনয়নপত্র বাছাইকালে তার প্রার্থিতা বাতিল ঘোষণা করা হয়। এরপর বিষয়টি চ্যালেঞ্জ না করে সেলিম মিয়া তার মনোনয়নপত্র প্রত্যাহারের ঘোষণা দেন।

সেলিম মিয়া বলেন, মায়ের অসুস্থ্যতা ও দলের নেতাকর্মীদের সহায়তা না পেয়ে তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এছাড়া আব্দুল আজিজ নামে অপর এক প্রার্থীও মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

ফরিদপুর জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম জানান, ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার এ উপ-নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। তার আগেই প্রতিদ্বন্দ্বী অপর প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় শামসুল হক ভোলা মাস্টারের আর কোনো প্রতিদ্বন্দ্বী রইলো না।

গত ১০ জুলাই করোনা আক্রান্ত হয়ে মারা যান জেলা পরিষদের সর্বশেষ চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা। এরপর পদটি শূন্য হলে এ উপ-নির্বাচনের আয়োজন করা হয়।


আরো সংবাদ



premium cement