২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

টঙ্গী তা’মীরুল মিল্লাত মাদ্রাসায় বৃক্ষরোপণ কর্মসূচী পালিত

টঙ্গী তা’মীরুল মিল্লাত মাদ্রাসায় বৃক্ষরোপণ কর্মসূচী পালিত - ছবি : নয়া দিগন্ত

টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা ক্যাম্পাসে শুক্রবার বিকেলে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হয়েছে।  এসময় বিভিন্ন ফলজ গাছের চারা রোপণ করা হয়।

তা’মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় মাদ্রাসা প্রাঙ্গনে তিনি নিজ হাতে বিভিন্ন ফলদ গাছের চারা রেপাণ করেন।

বৃক্ষরোপণকালে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো: মিজানুর রহমান, প্রফেসর আবুল কালাম আজাদ, মাওলানা মাহতাব উদ্দিন, মাওলানা নূরুল হক, ছাত্র প্রতিনিধি খায়রুল আনাম, মো: ইব্রাহিম শিশির প্রমুখ। 

কর্মসূচীর উদ্বোধনকালে অধ্যক্ষ যাইনুল আবেদীন বলেন, মহান আল্লাহ রাব্বুল আলামিন মানব জাতিকে দুনিয়ায় প্রতিনিধিত্ব দিয়ে আখলাকুল মাখলুকাত হিসেবে সৃষ্টি করেছেন। কাজেই সৃষ্টির সেরা জীব হিসেবে আমাদেরকে অন্যান্য সৃষ্টির হেফাজত, মেরামত, রক্ষনাবেক্ষণ ও সঠিক প্রয়োগ নিশ্চিত করতে হবে। আমরা প্রতিনিধি হিসেবে এই দায়িত্ব পালন না করার কারণেই আজ আমাদের ওপর একের পর এক দুর্যোগ নেমে আসছে। বেশি বেশি বৃক্ষ রোপণ ও গাছ-পালার পরিচর্চা করে এই ভূপৃষ্ঠকে উষ্ণতার কবল থেকে রক্ষা করতে হবে।


আরো সংবাদ



premium cement