২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নারায়ণগঞ্জে বিনামূল্যে টেলিমেডিসিন সেবা চালু

- প্রতীকী ছবি

করোনার ক্লাস্টার নগরী নারায়ণগঞ্জে এবার চালু হয়েছে টেলিমেডিসন সেবা। একের পর এক ডাক্তার আক্রান্ত এবং বেসরকারি হাসপাতালের বেশির ভাগই বন্ধ। এছাড়া সরকারি দুইটি হাসপাতালের চিকিৎসা সেবা ভেঙে পড়েছে ঠিক এসময়ে সাধারণ মানুষের জন্য ব্যক্তি উদ্যোগে বিনামূল্যে সোমবার থেকে চালু হয়েছে টেলিমেডিসিন সেবা।

সোমবার সকাল ১০টায় সেবাটি চালুর পর হটলাইন : ০১৭৬১৯৯৫৮২১ নাম্বারে এক ঘণ্টার মধ্যে শতাধিক ভুক্তভোগী ফোন করে স্বাস্থ্য পরামর্শ নেন।

নারায়ণগঞ্জে করোনা আক্রান্ত সন্দেহভাজন রোগীদের স্বাস্থ্য সেবা' প্রদানের লক্ষ্যে টেলিসেবা কার্যক্রম চালু করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। তিনি নয়া দিগন্তকে জানান, এ কার্যক্রমে সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত এ কার্যক্রম চলবে। এতে ৫ জন বিশেষজ্ঞ ডাক্তার মানুষকে টেলিসেবা প্রদান করবেন।

তিনি জানান, এতে সমন্বয় করবেন ডা. জেনিথ, উপ সমন্বয়কারী হিসেবে থাকবেন আশরাফুজ্জামান হীরা। এটির আইডিয়া প্রদান করেছে টাইম টু গিভ নামে একটি সংগঠন আর বাস্তবায়নে সহায়তা করেছে ওয়ার্কিং ফর বেটার নারায়ণগঞ্জ।

খোরশেদ জানান, আল্লাহর অশেষ রহমতে এবং নারায়ণগঞ্জের স্বনামধন্য কয়েকজন চিকিৎসক ও তরুণের স্বেচ্ছাশ্রম এবং টাইম টু গিভ এর তত্ত্বাবধায়নে আজ থেকে বিনামূল্যে টেলিফোনে করোনা ও গাইনী সংক্রান্ত পরামর্শ দিবেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। নগরবাসী তাদের সমস্যায় ফোন করে সেবা গ্রহণ করতে পারবেন।

এর আগে খোরশেদ তার উদ্যোগে নারায়ণগঞ্জের বিভিন্ন করোনা আক্রান্ত ও স্বাভাবিক মৃত্যু হওয়া মানুষের দাফন ও সৎকারে এগিয়ে এসেছেন। এ ছাড়া এলাকায় এলাকায় জনসচেতনতায় মাকিং ও নিজের স্বেচ্ছাসেবীদের নিয়ে তিনি ফোন পাওয়া মাত্র কোয়ারেন্টাইনে থাকা পরিবারগুলোর ঔষধ ও খাদ্য সামগ্রী দিনে রাতে সরবরাহ অব্যাহত রেখেছেন।


আরো সংবাদ



premium cement