২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নড়িয়া ও সখিপুরে রোগীর কাছে যাবেন ডাক্তার

নড়িয়া ও সখিপুরে রোগীর কাছে যাবেন ডাক্তার - নয়া দিগন্ত

‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’ এই প্রতিশ্রুতি নিয়ে নড়িয়া ও সখিপুরের করোনা দুর্যোগে ঘরবন্দি মানুষের চিকিৎসার জন্য ভ্রাম্যমান চিকিৎসাকেন্দ্রে চালু করা হয়েছে। সোমবার বেলা ১১ টায় নড়িয়া উপজেলা হাসপাতালের সামনে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম ভ্রম্যমান এ কিচিকৎসা সেবাকেন্দ্র দুটির উদ্বোধন করেন।

তিনি বলেন, একটি টিম নড়িয়ায় ও অপরটি সখিপুর এলাকার চিকিৎসাসেবা প্রর্থীদের বাড়ি বাড়ি গিয়ে ঔষধসহ চিকিৎসা সেবা প্রদান করবেন। প্রতিটি টিমে দুইজন চিকিৎস ও দুইজন নার্স সার্বক্ষণিক সেবায় নিয়োজিত থাকবেন। মোবাইলে ফোন দিলেই রোগীর কাছে পৌঁছে যাবে ডাক্তার ও ঔষধ। মোবাইল নাম্বারগুলো হলো : ০১৭৮৮৭৩৬১৫১, ০১৭১৮৩৪৫৭৮৮ ও ০১৯১৭৭৭৭২৬৪।

ভ্রাম্যমান চিকিৎসাসেবা উদ্বোধনের মন্ত্রী জেলার চিকিৎসকদের নিরাপত্তার জন্য ২০০০ মাস্ক, ১৫০০ হ্যান্ড গ্লাভস ও ২০০ পিস পিপিই সিভিল সার্জন ডা. এস এম আব্দুল্লাহ আল মুরাদের কাছে হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন নড়িয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শফিকুল ইসলাম, জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী হাচান আলী রাড়ী, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, পৌর মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ীসহ স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীগণ।

পরে মন্ত্রী নড়িয়া ও সখিপুর এলকায় সরকারি সহায়তার বাইরে তার নিজস্ব উদ্যোগে স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের মাধ্যমে ১০০০ কর্মহীন দুস্থ পরিবারের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা পৌছে দেন।

এ ছাড়াও তিনি ত্রাণ সহায়তার আওতায় সখিপুর এলাকার ১০০ পরিবারকে ২ বান্ডেল করে ঢেউটিন ও নগদ ৬ হাজার করে টাকা বিতরণ করেন। এ সময় তিনি সাংবাদিকদের মাধ্যমে নড়িয়া-সখিপুরসহ জেলাবাসীর কাছে করোনা সংক্রমণ প্রতিরোধ করার জন্য ব্যক্তিগত ও সামাজিক দূরত্ব নিশ্চিতের মাধ্যমে নিজেকে রক্ষা করে দেশকে নিরাপদ রাখার আহবান জানান।


আরো সংবাদ



premium cement