০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


পাংশায় চিকিৎসা দিতে গ্রামে গ্রামে ভ্র্যমমাণ মেডিকেল টিম

পাংশায় চিকিৎসা দিতে গ্রামে গ্রামে ভ্র্যমমাণ মেডিকেল টিম - ছবি: নয়া দিগন্ত

করোনাভাইরাস আতঙ্কের মধ্যে চেম্বার খুলছেন না অনেক ডাক্তার। সরকারি হাসপাতালেও করোনা আতঙ্কে আছেন ডাক্তার-নার্সরা। অসুস্থ হয়ে রোগীরাও হাসপাতালমুখো হতে চাচ্ছেন না।

এই পরিস্থিতিতে রাজবাড়ীর পাংশায় গ্রামে গ্রামে চিকিৎসা সেবা দিচ্ছে ভ্র্যমমান মেডিকেল টিম। রোববার উপজেলার কসবামাজাইল ও শরিসা ইউনিয়ন এলাকায় ভ্র্যমমাণ মেডিকেল টিম গ্রামের মানুষদের সেবা প্রদান করেছেন। হটলাইনে ফোন দিলেই পৌঁছে যাচ্ছে ভ্র্যমমান মেডিকেল টিম।

জানা গেছে, রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: জিল্লুল হাকিম এমপির নির্দেশনায় চলছে এ ভ্র্যমমাণ মেডিকেল টিম।

‘করোনাভাইরাস প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সচেতন থাকুন, ডাক্তারের কাছে রোগী নয় রোগীর কাছে ডাক্তার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার থেকে এ সেবাকার্যক্রম চালু করা হয়েছে।

পাংশা পৌর আওয়ামীলীগের সহসভাপতি বিশিষ্ট ব্যবসায়ী দিপক কুমার কুণ্ডু জানান, করোনাভাইরাস প্রতিরোধে আমরা সাধারণ মানুষের পাশে আছি। ভ্র্যমমাণ মেডিকেল টিরে কার্যক্রম গতকাল থেকে শুরু হয়েছে। এদিন উপজেলার কসবামাজাইল ও শরিসা ইউনিয়ন এলাকায় সেবা প্রদান করেছে। আগামীকালও জেলার বালিয়াকান্দি, কালুখালী ও পাংশা উপজেলায় পৃথকভাবে ৩টি টিম কাজ করবে।


আরো সংবাদ



premium cement
শুক্রবার দেশে আসবে মোহাম্মদ আলীর লাশ, শনিবার দাফন ইসরাইলের সাথে সব ধরনের বাণিজ্য বন্ধ করে দিলো তুরস্ক যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিলো ইরান বাসায় ফেরার পর যা জানালেন খালেদা জিয়ার চিকিৎসক ঋণ পুনঃনির্ধারণের নিয়ম মূল্যস্ফীতিকে বাড়িয়ে তুলছে : ড. ফরাস উদ্দিন ৪ মাসে ৮৩১ কোটি ডলার রেমিট্যান্স পেয়েছে বাংলাদেশ বকেয়া বিল পরিশোধ নিয়ে সরকারের অবস্থান জানতে আগ্রহী আইএমএফ সরিষাবাড়ীতে যুবতীর ঝুলন্ত লাশ উদ্ধার গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ব্যাখ্যা দিল ব্র্যাক ব্যাংক সৌদি আরবের ৮০ কোম্পানি বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী : সালমান এফ রহমান ওমরার ভিসায় হজ করা যাবে না : সৌদি কর্তৃপক্ষ

সকল