২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

করোনা ঠেকাতে ৩০০ বাড়িতে নিম পাতার প্রতিরোধ

করোনা ঠেকাতে ৩০০ বাড়িতে নিম পাতার প্রতিরোধ - নয়া দিগন্ত

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ঠেকাতে রাজবাড়ীর বালিয়াকান্দিতে ৩০০ বাড়ি ও দোকানপাটে নিম পাতার প্রতিরোধ গড়ে তোলা হয়েছে।
রোববার বিকালে উপজেলার বহরপুর ইউনিয়নের শান্তি মিশন, চরবহরপুর, গোসাইপাড়া এলাকার প্রতিটি বাড়ীর ঘরের দরজা, খাটের সাথে ও মানুষের হাতে হাতে নিমের পাতা ও নিমের ডাল দেখা যায়।

এসময় এলাকার টিপু সুলতান, শান্তি সরকার বলেন, নিম ভাইরাস প্রতিরোধে কার্যকরী। এ কারণে বাংলাদেশ নিম ফাউন্ডেশনের উদ্যোগে প্রায় ৩০০ বাড়িতে নিম পাতা ও নিমের ডাল প্রদান করা হয়েছে। এতে আমরাও আশাবাদী নিম পাতার কারণে ভাইরাসের প্রাদুর্ভাব দেখে অনেকটা মুক্তি পাওয়া যাবে।

নিম অর্গানিকের প্রডাক্টশন ম্যানেজার মোঃ আবু নাঈম বলেন, করোনা প্রাদুর্ভাবের কারণে আমরা ফ্যাক্টারি বন্ধ রেখেছি। নিমের তৈরী প্রসাধনীর চাহিদা থাকলেও এখন দিতে পারছি না। পাড়া ও মহল্লার লোকজন এসে এখন নিমের পাতা নিয়ে যাচ্ছে। তবে নিম পাতা ভাইরাস প্রতিরোধে কাজ করবে বলে আশাবাদী।

ম্যানেজার ইসমাইল শেখ বলেন, আমরা এলাকার মানুষের কথা চিন্তা করেই ৩শত বাড়ী ও দোকানে নিমের পাতা ও ডাল সরবরাহ করা হয়েছে। এটি দেখার পর এখন বিভিন্ন অঞ্চল থেকে নিমের পাতা ও ডাল নিতে অনেকেই আসছেন।


আরো সংবাদ



premium cement