৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সোনারগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্টে জাহাজ নির্মাণ প্রতিষ্ঠানের ম্যানেজারের মৃত্যু

নিহত বুলবুল খান - ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বিদ্যুতায়িত হয়ে একটি জাহাজ নির্মাণ প্রতিষ্ঠানের ম্যানেজারের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলার বৈদ্যের বাজারে অবস্থিত আল মোস্তফা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইউরো মেরিন শিপ বিল্ডার্স নামের একটি জাহাজ ও বাল্কহেড নির্মাণ প্রতিষ্ঠানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের নাম মো: বুলবুল খান (৩৮)। তিনি সাফা এন্টারপ্রাইজ নামক একটি বাল্কহেড নির্মাণ কাজের ম্যানেজারের দায়িত্ব পালন করে মেরিন শিপ বিল্ডার্স শিপইয়ার্ডে বিভিন্ন জাহাজ ও বল্কহেড নির্মাণ কাজে তদারকি করতেন।

নিহত বুলবুল সোনারগাঁও উপজেলার সনমান্দি ইউনিয়নের সনমান্দি গ্রামের আব্দুর রশিদ খানের ছেলে। তার দুই মেয়ে রয়েছে। তার মৃত্যুতে সনমান্দি এলাকায় শোকের ছায়া নেমে আসে।

সাফা এন্টারপ্রাইজের মালিক মাসুদ রানা জানায়, বৃহস্পতিবার বাল্কহেড নির্মাণ কাজের পরিচালনার জন্য বুলবুল খান বৈদ্যের বাজারে উপস্থিত হন। বিদ্যুৎ লাইন সংযোগ না থাকার কারণে কাজে ব্যঘাত হয়। পরে বুলবুল ইউরো মেরিন শিপ বিল্ডার্সের লাইনম্যানকে এ ব্যাপারে জানান। লাইনম্যান বুলবুলের কাছ থেকে লাইন ঠিক করার জন্য এক হাজার টাকা দাবি করেন। বুলবুল লাইনম্যানকে টাকা না দিয়ে মেইন লাইন বন্ধ করতে বলে তার নির্মাণাধীন বাল্কহেডের সামনে চলে যান। সেখানে যাওয়ার পরপরই ত্রুটিপূর্ণ বিদ্যুৎ লাইন থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বুলবুল মাটিতে পড়ে যান। পরে এলাকার লোকজন বুলবুলকে আহত অবস্থায় উদ্ধার করে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বৈদ্যেরবাজার এলাকাবাসী জানান, বাল্কহেড ও জাহাজ নির্মাণ করার জন্য যে নিরাপত্তা, সঠিক বিদ্যুৎ ব্যবস্থা ও প্রশস্ত জায়গা থাকার কথা তা নেই। অনেকগুলো জাহাজ ও বাল্কহেড একত্রে নির্মাণ করার ফলে যত্রতত্র বৈদ্যুতিক তার মাটিতে পড়ে আছে এবং বৈদ্যুতিক তারগুলো বিভিন্ন জাহাজের সাথে লেগে আছে। এতে করে যে কোনো কারণে তারগুলো লিকেজ হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এ নিয়ে অনেক শ্রমিক ক্ষোভ প্রকাশ করেছেন।


আরো সংবাদ



premium cement
ধরপাকড়ের মধ্যেই ফিলিস্তিনিদের সমর্থনে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত ফিলিপাইনের তাপমাত্রা ৫০ ডিগ্রি, বাড়তে পারে আরো শিখ নেতা পান্নুনকে খুন করতে ‘হিটম্যান’ পাঠিয়েছিলেন ‘র অফিসার’ : ওয়াশিংটন পোস্ট দিল্লিকে উড়িয়ে দ্বিতীয় স্থানে কেকেআর করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার অ্যাস্ট্রাজেনেকার বাইডেনকে পিছনে ফেলে দিলেন ট্রাম্প ইউরোপের ‘গাজা’ যুদ্ধ আসছে শয়তানবাদ! পার্বত্য চট্টগ্রামে কেএনএফের উত্থান ও করণীয় রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতির কর্মীকে বেদম প্রহার সাধারণ সম্পাদক গ্রুপের

সকল