০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


বাবরি মসজিদের জায়গায় মন্দির নির্মাণ : শরীয়তপুরে বিক্ষোভ মিছিল-সমাবেশ

-

ভারতের সুপ্রিম কোর্ট কর্তৃক ঐতিহাসিক বাবরি মসজিদের জায়গায় রামমন্দির নির্মাণের রায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শরীয়তপুর ওলামা পরিষদের ব্যানারে আলেম ওলামাসহ সর্বস্তরের হাজার হাজার ধর্মপ্রাণ মুসলিম জনতা বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশ গ্রহণ করেন।

বুধবার বেলা ১১ টায় শরীয়তপুর জেলা শহরের পালং উত্তর বাজার থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। শরীয়তপুর ওলামা পরিষদের সভাপতি মাওলানা শফিউল্লাহ খানের সভাপতিত্বে, মাওলানা সাব্বির আহমেদ ওসমানী এবং মাওলানা মাহদী হাসান সিরাজীর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মাওলানা আবু বকর, মাওলানা খন্দকার শহিদুল্লাহ, মুফতি আব্দুর রাজ্জাক, উপদেষ্টা হাফেজ মাওলানা শওকত আলী, হাফেজ কেরামত আলী, সাধারণ সম্পাদক মাওলানা ইদ্রিস কাসেমী, সহ-সাধারণ সম্পাদক মাওলানা মঈনুদ্দিন কাসেমী, মাওলনা কবির আহমেদ ফরিদী, মাওলনা নাঈম আব্বাসী, মুফতি তোফায়েল আহমদ কাসেমী, মুফতি ফেরদাউস আহমদ, মাওলনা রাকিবুল ইসলাম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ভারতের ধর্মনিরপেক্ষ দাবিদার মোদি সরকারের আজ্ঞাবহ সুপ্রিম কোর্ট প্রায় ৫শত বছর পূর্বে নির্মিত বাবরি মসজিদের জায়গায় মন্দির নির্মাণের বিতর্কিত রায় প্রদান করেছে। এ পক্ষপাততুষ্ট রায় কোন মুসলমান কখনো মেনে নিতে পারে না। এ রায় বিচার বিভাগের ইতিহাসে এক কলঙ্কময় অধ্যায়ের রচনা করেছে। এ রায়ের মাধ্যমে ভারতে ধর্মীয় সম্প্রীতি ও বিভিন্ন ধর্মের লোকের শান্তিপূর্ণ সহাবস্থানের মাঝে কুঠারাঘাত করা হয়েছে এবং হিন্দু ধর্মাবলম্বীদেরকে উৎসাহিত করা হয়েছে। ভারতের সুপ্রিম কোর্টের এ রায়ের প্রতি তীব্র নিন্দা জানিয়ে প্রত্যাখ্যান করছি। অবিলম্বে এ রায় প্রত্যাহার করার জন্য মোদি সরকারের কাছে দাবি জানাচ্ছি। মসজিদের জায়গায় কোন মন্দিরতো দূরে থাক অন্য কোন স্থাপনাও নির্মিত হতে পারবে না। যতদিন পর্যন্ত এ রায় বাতিল করে বাবরি মসজিদ পুনরায় নির্মাণ করা না হবে ততদিন আমাদের এ আন্দোলন অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

 


আরো সংবাদ



premium cement