১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন:

সোনাগাজীতে উপজেলা নির্বাচনে পুরোনোরাই আবারো চেয়ারম্যান থাকছেন

- ছবি : নয়া দিগন্ত

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ফেনীর সোনাগাজী উপজেলায় ফেনী স্টাইলের নির্বাচনে বিএনপির কোনো প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ না করা এবং আ’লীগ থেকে আর কোনো শক্ত প্রার্থী না থাকায় আবারো নির্বাচিত হতে যাচ্ছেন বলে তৃণমূলের ভোটারেরা মনে করেন। শুধু সময়ের অপেক্ষায়।

অন্যদিকে, মহিলা ভাইস চেয়ারম্যান পদে পরিবর্তন আসলেও সেখানেও কোনো শক্ত প্রার্থী না থাকা এবং একমাত্র প্রতিদ্বন্দ্বি তার ভাবী (ডামী) প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

রোববার মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিনে চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী মনোনয়নপত্র বৈধ ঘেষণা করা হয়।

চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক জহির উদ্দিন মাহমুদ লিপটন। প্রবাসী আ’লীগ নেতা রহিম উল্যার সহধর্মিণী পারভীন আক্তার, সোনাগাজী বঙ্গবন্ধু পরিষদের সভাপতি নুর আলম মিষ্টার, জাতীয় পার্টি নেতা মজিবুল হক, মহি উদ্দিন।

ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সহ-সভাপতি সাখাওয়াতুল হক বিটু, আইয়ুব আলী ও বেলাল হোসেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের খোদেজা খানম এবং তার ভাবী (ডামী) প্রার্থী নুর জাহান আক্তার বকুল।

ভোট সংশ্লিষ্ট সূত্র এবং তৃণমূল ভোটারেরা জানায়, ফেনী স্টাইলের নির্বাচনে জেলা আ’লীগের সিদ্ধান্তের বাহিরে গত ১৫ বছর যেহেতে কেউ নির্বাচিত হওয়ার সুযোগ নেই, সেহেতু ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনেও এর ব্যতিক্রম হবে না। সাবেকদেরকেই (ওপেন সিক্রেট) জেলা আ’লীগ থেকে নির্ধারণ করে দেয়া হয়েছে। তারাই আবার নির্বাচিত হয়ে আসছেন। শুধু সময়ের অপেক্ষায়। আর বাকি প্রার্থীদের অনেকে ডামি প্রার্থী হিসেবে অ্যাজেন্ট দেয়ার জন্য কৌশলে প্রার্থীতা করা হয়েছে।

তৃণমূল ভোটারেরা মনে করেন, চেয়ারম্যান পদে প্রবাসী আ’লীগ নেতা এবং সাবেক সংসদ রহিম উল্যার স্ত্রী পারভীন আক্তার প্রার্থী হলেও ভোটের মাঠে শেষ পর্যন্ত ফেনী স্টাইলের নির্বাচনের কূট কৌশলের কাছে হার মানতে বাধ্য হবেন।

এ দিকে, স্থানীয় এলাকায় গুঞ্জন উঠেছে, মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আ’লীগ নেত্রী খোদেজা খানম মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী তার বড় ভাই মোজাম্মেল হক সেলিমের স্ত্রী নুর জাহান আক্তার বকুল (ভাবী) যেকোনো সময় প্রার্থীতা প্রত্যাহার করতে পারেন।

অন্যদিকে, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী সোনাগাজীতে সাম্প্রতি এক অনুষ্ঠানে এসে উপরোক্ত পুরোনোদের জন্যই আবারো ভোট চাইলেন। ভোটের ব্যবধান বাড়াতে পারলে আরো বেশি অর্থ স্থানীয় এলাাকার উন্নয়নে বরাদ্দ দিবেন বলে স্থানীয় নেতাকর্মী ও ভোটারদের প্রতিশ্রুতি দেন। তিনিও চান জেলা আ’লীগ থেকে সুনির্দিষ্টরাই আবারো উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত হোক।

উল্লেখ্য, আগামী ২৯ মে সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১২ মে এবং ১৩ মে প্রতীক বরাদ্দ দেয়া হবে।


আরো সংবাদ



premium cement