৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


শিক্ষার্থীদের পেটানোর অভিযোগে প্রধান শিক্ষককে শোকজ

-

রাজবাড়ীর বালিয়াকান্দি সদর ইউনিয়নের বকচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের লাঠি দিয়ে পেটানোর অভিযোগ উঠেছে। এ অভিযোগে প্রধান শিক্ষক আক্তার জাহানসহ সকল শিক্ষকদের শোকজ করেছে শিক্ষা অফিসার মোঃ সিরাজুল ইসলাম বিশ্বাস। তাদেরকে পত্র প্রাপ্তির ৩ কর্মদিবসের মধ্যে লিখিত জবাব প্রদান করার নির্দেশ প্রদান করা হয়েছে।

এলাকাবাসী জানান, বালিয়াকান্দি ইউনিয়নের বকচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্তার জাহান স্কুলের শিক্ষার্থীদের লাঠি পেটাসহ খারাপ আচরন করে। শিক্ষকদেরকেও তার হাতে নাজেহাল হতে হয়। ২০১৪ সালের ২০ আগষ্ট আক্তার জাহান বহরপুর ইউনিয়নের নতুনচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ৩৩ শিক্ষার্থীদের পিটিয়ে জখম করে। জনরোসের শিকার হলে তাকে প্রশাসন গোয়ালন্দে বদলী করে। কিছুদিন সেখানে চাকুরী করার পর পুনরায় বদলী হয়ে বালিয়াকান্দিতে আসে।

নাম না প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক জানান, স্কুলে ৭ জন শিক্ষক রয়েছে। প্রধান শিক্ষক আক্তার জাহানের কর্মকাণ্ডে এখন এখানে চাকুরী করাই দুষ্কর হয়ে পড়েছে। এ জন্য এখান থেকে বদলীর জন্য আবেদন করেছি।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ মিজানুর রহমান জানান, বালিয়াকান্দি ইউনিয়নের বকচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ক্লাসে প্রধান শিক্ষক আক্তার জাহান শিক্ষার্থীদের গত ১৮ আগষ্ট লাঠিপেটা করে। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসার মোঃ সিরাজুল ইসলাম তদন্ত করার জন্য নির্দেশ প্রদান করেন। গত ৩ সেপ্টেম্বর সরেজমিন তদন্ত করে শিক্ষার্থীদের পেটানোর সত্যতা পাওয়া যায়।

উপজেলা শিক্ষা অফিসার মোঃ সিরাজুল ইসলাম বিশ্বাস জানান, বালিয়াকান্দি ইউনিয়নের বকচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ক্লাসে গত ১৮ আগষ্ট শিক্ষার্থীদের লাঠি দিয়ে পেটানোর সংবাদটি মোবাইলে পান। বিষয়টি সহকারী শিক্ষা অফিসার মোঃ মিজানুর রহমানকে বিষয়টির সত্যতা যাচাইয়ের জন্য দায়িত্ব প্রদান করা হয়। তিনি গত ৩ সেপ্টেম্বর সরেজমিন উপস্থিত হয়ে তদন্ত করেন। তদন্তে সত্যতা পান। কেন প্রধান শিক্ষক আক্তার জাহানের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমুলক ব্যবস্থা গ্রহনের জন্য উর্ধতন কর্তৃপক্ষের সুপারিশ করা হবে না তার লিখিত জবাব প্রধান শিক্ষকসহ সকল শিক্ষকদের পত্রপ্রাপ্তির ৩ কর্মদিবসের মধ্যে প্রদানের জন্য ১০ সেপ্টেম্বর নির্দেশ প্রদান করা হয়েছে। জবাব পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

বকচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হাফিজুর রহমান জানান, প্রধান শিক্ষকের সাথে ৬ শিক্ষকের বিরোধকে কেন্দ্র করে অন্তত ২০বার আপোষের চেষ্টা করেছি। সম্প্রতি পঞ্চম শ্রেণীর ছাত্রদেরকে পিটিয়ে জখম করে।


আরো সংবাদ



premium cement
ট্রেনে বন্ধুর ব্যাগ তুলে দিতে গিয়ে প্রাণ গেল কিশোরের গাজা উপকূলে বন্দর নির্মাণের ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির ব্যারিস্টার খোকনের অব্যাহতিপত্র প্রত্যাহার বড়াইগ্রামে পুকুরে বিষ দিয়ে ১০ লাখ টাকার মাছ নিধন পেরুতে বাস খাদে পড়ে নিহত ২৫ ‘৭ জানুয়ারি নৌকার প্রার্থীকে জেতানোর জন্য আমরা অনেক অপকর্ম করেছি’ যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনিদের পক্ষে নির্মিত তাঁবু গুটাতে কলাম্বিয়ার শিক্ষার্থীদের অস্বীকৃতি দোয়ারাবাজারে নিখোঁজের ২ দিন পর ব্যবসায়ীর লাশ উদ্ধার খালিস্তানিদের পাশে থাকার বার্তা ট্রুডোর, উদ্বেগ ভারতের

সকল